কেরানীগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযান

ঢাকার কেরানীগঞ্জে অবৈধ ওয়াশ ও ডাইং মিলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। ২৭ অক্টোবর মঙ্গলবার কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও উপসচিব রুবিনা ফেরদৌস এবং পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক সাহিদা বেগম, সহকারী পরিচালক মোবাশ্বের হোসেন রাজিব ও একাউন্টস মো: উজ্বল।

অভিযানে কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের বিভিন্ন জায়গায় গড়ে উঠা প্রায় ২১টি অবৈধ ওয়াশ কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। কারখানাগুলো হচ্ছে: সানমুন ওয়াশিং, সারা প্রিন্টিং, আল বারাকা ওয়াশিং, বিএলটি ওয়াশিং, আহাম্মদ ওয়াশিং, বিসমিল্লাহ ওয়াশিং, আমেনা ওয়াশিং, গেøাবাল ওয়াশিং, ইভেন ওয়াশিং, কালার টাচ ওয়াশিং, আনিকা ওয়াশিং, আলিফ ওয়াশিং, এমএস ওয়াশিং, রাজ ওয়াশিং, রীমা ওয়াশিং, স্মরনী ওয়াশিং, আলী হোমেন ওয়াশিং, সারা তন্না ওয়াশিং , মৌ ওয়াশিং, ফাইভ স্টার ওয়াশিং, ইমরান ওয়াশিং, আজান ওয়াশিং।

এ সময় এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোজিনা আক্তার জানান, পরিবেশ অধিদপ্তরের কাগজ ছাড়া অবৈধ ভাবে ওয়াশিং মিল পরিচালনা করার কারনে আজকে প্রায় ২১টি ওয়াশিং মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলো। এ অভিযান পরবর্তীতে চলমান থাকবে।

পরিবেশ অধিদপ্তরের উপসচিব রুবিনা ফেরদৌস জানান, আবাসিক এলাকায় ওয়াশিং ও ডায়িং কারখানা কোন ভাবেই রাখা যাবে না। কেরানীগঞ্জে আবাসিক এলাকায় প্রায় শতাধিক অবৈধ ওয়াশিং কারখানা রয়েছে। আজকে যে সকল কারখানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তারা আবাসিক এলাকা থেকে স্থানান্তর না করা পর্যন্ত তাদের সংযোগ স্থায়ী ভাবে বিচ্ছিন্ন থাকবে। যারা এ আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।#

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে অনুমোদনহীন ডেন্টাল ক্লিনিকের জরিমানা

লালপুর (নাটোর): নাটোরের লালপুরে অনুমদনহীন ভাবে ক্লিনিক পরিচালনা করার অপরাধে সুমন সেবা ডেন্টাল ক্লিনিকের মালিক …

error: Content is protected !!