বিশ্ব মানবাধিকার সংগঠন জবি শাখার আত্মপ্রকাশ

জবি প্রতিনিধিঃ মানবাধিকার প্রতিষ্ঠার গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত ‘বিশ্ব মানবাধিকার সংগঠন’ এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরু হয়েছে। শনিবার রাতে বিশ্ব মানবাধিকার সংগঠন,জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কমিটি ঘোষিত হয়েছে।

সংগঠনটির (Access to Human Rights International- AHRI) প্রেসিডেন্ট হিসেবে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট এর শিক্ষার্থী রাইয়ানুল ইসলাম এবং সাধারণ-সম্পাদক হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবু সালেহ আতিফ মনোনীত হয়েছেন।

সংগঠনটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতিঃ সুমাইয়া আক্তার ও রনি ইসলাম পারভেজ,যুগ্ম-সাধারণ সম্পাদকঃ তাইজুল ইসলাম,আকরাম হোসেন, সাংগঠনিক সম্পাদকঃ ফাইয়াজুল আজাদ রুদ্র, মোস্তাফিক হোসেন মুসা, রুহুল আমিন ও অপূর্ব চৌধুরী,আইন বিষয়ক সম্পাদকঃ সুমনা আক্তার, প্রশাসনিক সম্পাদকঃ চন্দ্রিকা মজুমদার, নারী ও শিশু বিষয়ক সম্পাদকঃ মেলিসা রহমান, দুর্যোগ ও ত্রাণ সম্পাদকঃ জারিন তাসনিম অর্নি,প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মোঃ নাঈম উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদকঃ মীজানুর রহমান, গণ সচেতনতা বিষয়ক সম্পাদকঃ মোঃ মোরশেদ হাসান আসিফ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকঃ সাজ্জাদ ইসলাম আরিফ, দপ্তর সম্পাদকঃ শেখ খায়রুল ইসলাম, অর্থ সম্পাদকঃ বিপ্লব দেবনাথ, পরিবেশ বিষয়ক সম্পাদকঃ মোঃ তারিকুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদকঃ সানজিদা মাহমুদ মিষ্টি, কার্যনির্বাহী সদস্যঃ ইমাম হাসান ও অনুপ কবিরাজ অরিজিৎ।

জানা যায়,বিশ্বের প্রায় ৫৭ টি দেশে বিশ্ব মানবাধিকার সংগঠন (Access to Human Rights International – AHRI) এর শাখা কমিটি রয়েছে। এই সংগঠনটি নারী-শিশু,পথশিশু,বৃদ্ধ,গরিব-অসহায়, সুবিধাবঞ্চিত এবং যুবক ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিয়ে সেবামূলক কাজ করছে।এছাড়াও নারী ও শিশু নিপীড়ন, শিশু শ্রম,ইভটিজিং,যৌন হয়রানি ও পরিবেশ দূষণ রোধে গ্রাম ও শহর এলাকার হাজারো মানুষযে কাউন্সেলিং এর আয়োজন করে থাকে উক্ত বিশ্ব মানবাধিকার সংগঠনটি।

বিশ্বের বিভিন্ন দেশের মানুষকে গত ৫ বছর ধরে খাদ্য,পোশাক,ঔষুধ এবং শিক্ষা দিয়ে মানবাধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকাও পালন করছে মানবাধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালনকারী এই সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজশাহী কলেজে চাকরির বাজার নিয়ে অনলাইন কর্মশালা 

বেলাল হোসেনঃ রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের (আরসিবিসি) আয়োজনে অনলাইন সেশন “কিউ&এঃ কর্পোরেট কিউরিওসিটি” অনুষ্ঠিত হয়েছে। …

error: Content is protected !!