পদনাম পরিবর্তন ও গ্রেড উন্নীতকরণের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির সংবাদ সম্মেলন

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার(ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং সচিবলয়ের কর্মচারীদের ন্যায় পদোন্নতি প্রদান ও নিয়োগবিধি প্রণয়ণের দাবী বাস্তবায়নের জন্য সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি(বাকাসস)।

বাকাসসের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আকবর হোসেন, মহাসচিব মোঃ আনোয়ার হোসেন,সিনিয়র সহসভাপতি মোঃ মকবুলুর রহমান, সহসভাপতি মোঃ নেছার আহমেদ, অতিরিক্ত মহাসচিব মোঃ আতাউর রহমান,যুগ্ন মহাসিচব আব্দুল বারেক মোল্লা ও অর্থ সম্পাদক মোহাম্মদ হুমায়ন কবীরের উপস্থিতিতে শুক্রবার সাকল ১০টায় জাতীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির নেতৃবৃন্দরা বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার(ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং সচিবলয়ের কর্মচারীদের ন্যায় পদোন্নতি প্রদান ও নিয়োগবিধি প্রণয়ণের দাবী বাস্তবায়নের জন্য বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল হতে তারা বিভিন্ন সময়ে অবস্থান ধর্মঘট,মানব বন্ধন, র‌্যালি, আলোচনাসভাসহ বিভিন কর্মসূচী পালন করে যাচ্ছেন। তাদের সমিতির মাধ্যমেই তাদের দাবী দ্রæত বাস্তবায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও সচিবের বরাবর বিভাগীয় কমিশনার ও সকল জেলা প্রশাসকগন সুপারিশপত্র প্রেরন করেছেন।

তাদের দাবী বাস্তবায়নের সুপারিশমালা প্রণয়ণে গঠিত কমিটির সাথে বারবার তারা সাক্ষাত এবং যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বারকলিপি,প্রদান, আবেদন নিবেদন করলে বাকাসস কতৃক উথ্বাপিত দাবি যৌক্তিক মর্মে উর্ধ্বতন কতৃপক্ষ একমত পোষন করলেও দীর্ঘদিন যাবত তাদের দাবি বাস্তবায়ন হচ্ছে না। পক্ষান্তরে একই প্রশাসনের অধীনে তহশীলদার ও সহকারী তগশীলদারদের পদ-পদবি পরিবর্তনহসহ তাদের বেতন গ্রেড উন্নীত করা হয়েছে।

এছাড়া প্রাথমিক শিক্ষা, সমাজ সেবা,পুলিশ বিভাগ, পরিসংখ্যান, অডিট, কৃষি, প্রানিসম্পদ অধিদপ্তরসহ প্রায় ২০/২১টি বিভাগ/দপ্তর/অধিদপ্তরের ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবি ও গ্রেড পরিবর্তন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে মাঠ প্রশাসনে কর্মরত ১৬-১১গ্রেডের কর্মচারীদের পদ-পদবি পরিবর্তন ও সচিবলয়ের কর্মচারীদের ন্যায় নিয়োগবিধি প্রণায়নের যৌক্তিক দাবি দীর্ঘদিন যাবত বাস্তবায়িত না হওয়ায় কর্মচারীদের মধ্যে চরম হতাশা ও অসন্তোষ দেখা দিয়েছে।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটির দাবি বাস্তবায়নের জন্য যে ৭টি নিদের্শনা প্রদান করা হয়েছিল সেগুলো দ্রæত মেনে নিয়ে তাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট প্রতিমন্ত্রী ও সচিবের সুদৃষ্টি কামনা করছেন। তাদের দাবি দ্রুত বাস্তবায়ন না হলে তারা ৩০ অক্টোবর থেকে আগামী ৫ডিসেম্বর পর্যন্ত নানা কর্মসূচীর ডাক দিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নববধূ সাজা হলো না আর প্রীতির

২৪ নভেম্বর বিয়ের দিনক্ষন ঠিক ছিলো প্রীতি মদকের (১৭)। কিন্তু হাতে মেহেদী, কপালে সিধুর পড়া …

error: Content is protected !!