ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে বহিষ্কার দাবি

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের প্রাণিবিদ্যা বিভাগের তিথি সরকারের বিরুদ্ধে ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে।শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার শাস্তি দাবি করেছেন।অভিযুক্ত তিথি সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদকের দায়িত্বে আছেন।

সূত্রে জানা যায়,তিথি সরকার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মকে নিয়ে বিভিন্ন কটুক্তি করে আসছিলেন।এসব পোস্ট ও কমেন্টের স্ক্রিনশট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও শিক্ষার্থীদের মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। শিক্ষার্থীরা তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করার দাবি জানাতে থাকে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, তিথি সরকার নামে এক শিক্ষার্থীর ধর্ম নিয়ে কটুক্তির কথা আমরা জানতে পেরেছি৷ আগামী মঙ্গলবার ক্যাম্পাস খোলার পর উপাচার্য মহোদয়ের সাথে আলোচনা ও পর্যালোচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার দপ্তর সম্পাদক তিথি সরকারকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদ শাখার সভাপতি রাইসুল ইসলাম নয়ন ও সাধারণ-সম্পাদক আবু বকর খান স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়। একই সাথে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবেনা সে বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর কথাও বলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজশাহী কলেজে চাকরির বাজার নিয়ে অনলাইন কর্মশালা 

বেলাল হোসেনঃ রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের (আরসিবিসি) আয়োজনে অনলাইন সেশন “কিউ&এঃ কর্পোরেট কিউরিওসিটি” অনুষ্ঠিত হয়েছে। …

error: Content is protected !!