টাঙ্গাইলে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলের কারাদন্ড

 

নাসির উদ্দিন,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
সরকারের নিষেধাজ্ঞা অনমান্য করে যমুনা নদী থেকে ইলিশ মাছ ধরায় টাঙ্গাইলে ১৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুরিয়ে দেওয়া হয়েছে। বুধবার জেলা প্রশাসন কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ জামান জানান, মা ইলিশের নিরাপদ বিচরণ ও ডিম ছাড়ার জন্য গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন সাগরের মোহনা এবং ইলিশ চলাচলকারী নদনদীতে সব ধরনের মাছ ধরা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের সেই নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় ইলিশ ধরায় মঙ্গলবার (২০ অক্টোবর) রাতভর অভিযান পরিচালনা করে টাঙ্গাইলে ১৮ জেলেকে আটক করা হয়।

পরে বুধবার (২১ অক্টোবর) একজনকে এক মাস এবং বাকিদের ২০ দিন করে কারাদন্ড দেওয়া হয়েছে। দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় কারাদন্ড দেওয়া হয়। এছাড়াও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করে শিশু পরিবার বালক ও বালিকায় বিতরণ করা হয়েছে এবং ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুরিয়ে দেওয়া হয়েছে। এ ধরনে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নেত্রকোনায় র‌্যাবের হাতে অস্ত্র ও মাদক ব্যবসায়ী আটক

  পলাশ সাহা, নেত্রকোনা ( দূর্গাপুর) প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার দুর্গাপুরে অস্ত্র ও মাদকসহ মো. সোহেল …

error: Content is protected !!