নাম্বার ঠিক রেখে অপারেটর পরিবর্তনের সুযোগ চালু হবে মার্চের মধ্যেই

নাম্বার ঠিক রেখে অপারেটর পরিবর্তন (এমএনপি) সুযোগ পেতে যাচ্ছেন গ্রাহকরা আগামী বছরের মার্চ মাসের মধ্যেই। এ তথ্যটি জানানো হয় বিটিআরসি আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে।

বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ সংবাদ সম্মেলনে বলেন, নম্বর ঠিক রেখে এক অপারেটর পরিবর্তন করে অন্য অপারেটরে ৩০ টাকা দিতে হবে এবং সময় লাগবে ৯০ দিন।।

স্লোভেনিয়ার যৌথ কনসোর্টিয়াম ইনফোজিলিয়ান বিডি টেলিটেক  মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের এই প্রক্রিয়া সংক্রান্ত সেবা প্রদান করবে বলে জানান শাহজাহান মাহমুদ। আগামী বছরের মার্চের আগেই সবাই এই সুবিধা পাবেন।

বিশ্বের ৭২ টি দেশে বর্তমানেএই সুবিধা চালু রয়েছে বলে সংবাদ সম্মেলনে আরও জানানো হয়। পাকিস্তানে উক্ত সেবা ২০০৭ সাল থেকে চালু রয়েছে এবং ভারতে ২০১১ সাল থেকে চালু হয়েছে এই সেবা।

ইনফোজিলিয়ান কোম্পানী মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন লাইসেন্স প্রদান সংক্রান্ত টেন্ডার কার্যক্রমে অংশগ্রহণকারী কোম্পানিগুলোর মধ্যে  থেকে এ সেবা প্রদানের যোগ্যতা অর্জন করে।

আরো পড়ুন : বহু বিয়ের কারনে খুন হলো মা ছেলে

sorce:priyo.com

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝুমন দাসের মুক্তির দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ

বিনোদন প্রতিবেদক :আল সামাদ রুবেল সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক নিপিড়নের শিকার ও নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!