আনোয়ারায় মা ইলিশ সংরক্ষণে মৎস্য অধিদপ্তরের অভিযান

 

আনোয়ারা ( চট্টগ্রাম) প্রতিনিধি: গত (১৪ অক্টোবর – ৪ নভেম্বর) পর্যন্ত ২২ দিন ব্যাপী সমুদ্রে মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে সরকার কর্তৃক ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করা হয়। তাই এই নিষিদ্ধতা বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সাঙ্গু নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

বুধবার (২১ অক্টোবর) উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশিদুল হকের নেতৃত্বে উপজেলার সাঙ্গু নদিতে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ১০০০ মিটারের উপকূলীয় নিষিদ্ধ চরঘেরা জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য ২০,০০০ টাকা। পরে জব্দকৃত এসব অবৈধ জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন,উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তাফা কামাল,মৎস্য অধিদপ্তরের এফ.এ জাহেদ আহমেদ ও অফিস সহকারী মোহাম্মদ এনামুল হক।

এইসময় সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশিদুল হক বলেন,মা ইলিশ সংরক্ষণের জন্য সরকার কর্তৃক নির্দেশনা বাস্তবায়নে ২২ দিন পর্যন্ত সমস্ত উপজেলা জুড়ে এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সহকারী কমিশনার ( ভূমি) তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে গহিরা,রায়পুর,১৫ নং ঘাট ও সাঙ্গু উপকূলীয় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে উপজেলা মৎস্য অধিদপ্তর ও কোষ্টগার্ড। সেই অভিযানে এসব এলাকা হতে ১০০০ মিটারের ৮টি উপকূলীয় নিষিদ্ধ বেহুন্দী জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য ছিল ৪ লক্ষ টাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভিডিও ভাইরালের ভয় দেখিয়ে নয় মাস ধর্ষণ, চেয়ারম্যান গ্রেফতার

গাইবান্ধায় ন্যাশনাল সার্ভিসের এক কর্মীকে (৩৫) ধর্ষণ ও তার ভিডিও ধারন করে ভাইরালের ভয় দেখিয়ে …

error: Content is protected !!