ফরিদপুরে প্রতিমা ভাঙচুর, আটক ২

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মণ্ডপে আসন্ন দুর্গা পূজা উপলক্ষে গড়া প্রতিমা ভেঙে ফেলেছে হামলাকারীরা। এ ঘটনায় দু্ইজনকে আটক করেছে পুলিশ।

বোয়ালমারী থানার ওসি আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের রামদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী  জানায়, রামদিয়া কর্মকার পাড়া সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপে প্রতিবছর টিনের বেড়া দিয়ে একটি অস্থায়ী মণ্ডপ নির্মাণ করে পূজার আয়োজন করা হয়। এবারও সে ভাবেই পূজা আয়োজনের সব প্রস্তুতি শেষ করা হয়। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় কয়েকজন তরুণ ওই মণ্ডপে ঢুকে পূজা উপলক্ষে গড়া দুর্গা ও সরস্বতী প্রতিমার মাথা ভেঙে ফেলে।

রামদিয়া কর্মকার পাড়া সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপের সভাপতি সুরেশ চন্দ্র কর্মকার বলেন, গত শনিবার প্রতিমার রং করা শেষ হয়। রং করার পর তিনদিকে টিনের বেড়া যুক্ত মন্ডপের সামনে কাপড় দিয়ে আড়াল করে রাখা হয়।

 

রাতে ওই মন্দিরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা খাবার খেতে যান। এ সুযোগে অজ্ঞাত সন্ত্রাসীরা প্রতিমা ভাঙচুর করে পালিয়ে যায়।

এ বিষয়ে ওসি সাংবাদিকদের বলেন, পুলিশ রাতেই অভিযান চালিয়ে ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে নয়ন শেখ (২০) ও রাজু মৃধা (২৬) নামে দুই তরুণকে গ্রেপ্তার করেছে এবং এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ফরিদপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ মণ্ডল বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যকর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার মো. আলিমুজ্জামানকে অবহিত করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে গাঁজাসহ চার ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডিবি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী সদর উপজেলা পৃথকভাবে অভিযান চালিয়ে গাজাসহ ৪ ব্যাবসায়ীকে …

error: Content is protected !!