খুলনার দাকোপে বেড়িবাঁধ ভেঙে ২টি ইউনিয়ন প্লাবিত, দুর্ভোগে ৩০ হাজার মানুষ

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ

খুলনার দাকোপ উপজেলা ঢাকী নদীর তীরে অবস্থিত পানখালী ও তিলডাঙ্গা ইউনিয়ন ঢাকী নদীর জোয়ারের পানিতে দুটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। দূর্ভোগের শিকার অন্তত ত্রিশ হাজার মানুষ।

 

পানি উন্নয়ন বোর্ডের ৩১ নং পোল্ডারের আওতায় উপজেলার পানখালী ইউনিয়নের খোনা গ্রামের ওয়াপদা বেড়ীবাঁধ ভেঙে গ্রামে পানি ঢুকছে। পানখালী এবং তিলডাঙ্গা ইউনিয়নের খোনা খাটাইল বারইখালী তিলডাঙ্গাসহ আশ পাশের গ্রাম গুলোতে জোয়ার ভাটায় পানি ওঠা নামা করছে।

জোয়ারের পানিতে ভরা মৌসুমে আমন ফসলের ব্যাপক ক্ষতির আশংকা করা হচ্ছে। পানির চাপে ধসে পড়েছে অনেক কাচা ঘরবাড়ী। ক্ষতি হয়েছে সব্জি ফসলের। উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান জানিয়েছেন অতিদ্রুত বাঁধ নির্মান করা না গেলে কয়েক শ’ হেক্টর আমন ফসল ক্ষতিগ্রস্থ হতে পারে। ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিক ১০ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল ওয়াদুদ স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ভাঙন এলাকা পরিদর্শন করেছেন। এ ছাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন, পানখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদেরসহ অন্যান্য জনপ্রতিনিধিরা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।

পাউবোর খুলনা বিভাগীয় নির্বাহী প্রকৌশলী পলাশ ব্যানার্জীর নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন কালে জরুরী ভাবে বাঁধ নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। অতিদ্রুত ভেঙে যাওয়া বাঁধ নির্মান করা না গেলে ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা এলাকাবাসীর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে গাঁজাসহ চার ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডিবি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী সদর উপজেলা পৃথকভাবে অভিযান চালিয়ে গাজাসহ ৪ ব্যাবসায়ীকে …

error: Content is protected !!