নওগাঁয় পূজা মন্ডপের সাজসজ্জার কাজ সম্পন্ন, ষষ্ঠী কাল

 

রহমতউল্লাহ আশিকুজ্জামান নুর বদলগাছী নওগাঁঃ নওগাঁ জেলার বদলগাছী উপজেলার দুর্গা মন্দির গুলির প্রতিমা ও পূজা মন্ডপ রূপসজ্জার সকল কাজ সম্পন্ন অপেক্ষায় ষষ্ঠী পূজার জন্য।

হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব শারদীয় দুর্গোৎসব , বৃহস্পতিবার থেকে শারদীয় দুর্গোৎসব শুরু হতে য়াচ্ছে আজ দুর্গতিনাশিনী দশভুজা দেবীর বোধন থেকে সারাদেশে শুরু হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। ঢাকের বোল, কাঁসর ঘন্টা, শাখেঁর ধ্বনিতে মুখর হয়ে উঠবে সারাদেশ পূজা মণ্ডপ গুলো।

জানা য়ায় গত ১৭ সেপ্টেম্বর মহালয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে দেবীপক্ষের শারদীয় দুর্গাপূজার মহালয়া ও ষষ্ঠীর মধ্য এক সপ্তাহের ব্যবধানে থাকলেও আশ্বিন মাস মল (মলিন)মাস হওয়ার কারণে এবার প্রায় ৩৫ দিন পর শুরু হচ্ছে ষষ্ঠী পূজা।

বৃহস্পতিবার মহা ষষ্ঠী পূজা দিয়ে শুরু হবে ৫ দিনের শারদীয় দূর্গা উৎসব তার ধারাবাহিকতায় নওগাঁ জেলা বদলগাছী উপজেলায় ৯২ টি পূজা মন্দির এ অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব।
তবে, পূজামণ্ডপগুলোতে এবার হচ্ছে না কাঙ্খিত আয়োজন আতশবাজি আলোকসজ্জা সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ভক্তিমূলক গান ও হচ্ছেনা মন্দির গুলোতে জনসমাগম বন্ধ করতে এমনকি মন্দিরে মন্দিরে পূজার প্রসাদ খিচুড়ি বিতরণ হবে না সন্ধ্যার মধ্যে ভক্তদের মন্দিরে না আসতে নিরুৎসাহিত করা হবে বলে জানিয়েছেন। পুরোপুরি সরকারি নিয়ম-নীতি ও বিধি মেনে এবার হচ্ছে পুজা গুলি

সারা দেশে এবার মোট ৩০ হাজার ২৩১ টিএম মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ব্যাংক এশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে ব্যাংক এশিয়ার ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। …

error: Content is protected !!