খুলনার পাইকগাছায় উপ-নির্বাচনে নৌকার জয়, বিএনপির ফল প্রত্যাখ্যান

 

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাক্তার আব্দুল মজিদ কে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ফলাফল প্রতাখ্যান করেছেন বিএনপি প্রার্থী ডাঃ আব্দুল মজিদ। উপজেলা বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ আব্দুল মজিদ সন্ধায় সংবাদ সম্মেলন করে নির্বাচনের ফলাফল প্রত্যাখানের ঘোষণা দেন।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, গত ১৭ জুলাই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন নির্বাচনের তপশিল ঘোষণা করে। সেই অনুয়ায়ী মঙ্গলবার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও অপরজন হলেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ।

সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হলে প্রথমের দিকে কিছু ভোটারকে ভোট কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলি ফাঁকা হয়ে যায়। আবার বেলা ৪ টার দিকে কেন্দ্রগুলিতে কিছুটা ভোটার উপস্থিতি নজরে পড়ে। তবে বৈরী আবহাওয়া উপেক্ষা করেও গড়ইখালীর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিত ছিল সন্তোষজনক।

এদিকে দলীয় সুত্রে জানা গেছে, নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু পেয়েছেন
৭৬ হাজার ৪৫ ভোট ও তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্ধী ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ পেয়েছেন ২ হাজার ৯ শত ৫২।

নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ৭৯ টি এবং বুথ সংখ্যা ছিল ৫ শত ৭২ টি। মোট ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৭’শ ১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৫’শ ৬৪ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯ হাজার ৫’শ ৫২ জন।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন, শান্তিপুর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিজয়ী প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানান এ বিজয় আমার একার নয়, এ বিজয় জনগনের, এ বিজয় বাংলাদেশ আওয়ামীলীগের, তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় আ.লীগে

আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার পাশাপাশি দলীয় প্রধান শেখ হাসিনার নেতৃত্বে দুষ্টের দমন ও শিষ্টের …

error: Content is protected !!