লালপুরে সত্যায়িত করতে গিয়ে বিড়ম্বনার শিকার সাধারণ মানুষ

দেশে লাখ লাখ চাকরি প্রার্থী রয়েছে যারা প্রতিদিন চাকরির আবেদন করার জন্য ছবি ও কাগজপত্র সত্যায়িত করতে ছোটেন সরকার নির্ধারিত প্রথম শ্রেণির কর্মকর্তাদের পিছনে। শিকার হন সীমাহীন দুর্ভোগের। শুধু চাকরিই নয়, দেশে শিশু থেকে বয়স্ক পর্যন্ত বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সব নাগরিককে লেখাপড়া,পাসপোর্ট আবেদন, বিভিন্ন নাগরিক সুবিধা নেওয়ার জন্য ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদসহ বিভিন্ন কাগজপত্র বাধ্যতামূলক সত্যায়িত করতে হয়।

সরকার নির্ধারিত প্রথম শ্রেণির কর্মকর্তার কাছে সত্যায়িত করতে গেলে ওই কর্মকর্তা ম্যানেজ করতে পারা রীতিমত ভাগ্যের ওপর ছেড়ে দিতে হয়। এ সময় সরকারি ওই কর্মকর্তার কটূ কথা বা বাজে আচরণও হজম করতে হয়।

তেমনি ভাবে নাটোরের লালপুর উপজেলায় প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তার নিকট প্রয়োজনীয় কাজও সার্টিফিকেট সত্যায়িত করতে গিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন চাকরীর প্রার্থী ও সাধারণ মানুষ।

সত্যায়িত কাগজ ও সার্টিফিকেট নিয়ে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মরত প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তার নিকট গেলে ব্যস্ততার অযুহাতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থাকতে হয় সাধারণ মানুষদের।

সরজমিনে দেখা যায়, আ. হালিম (ছদ্মনাম) মঙ্গলবার সকালে ছবি সত্যায়িত করতে লালপুর উপজেলার সমাজসেবা অফিসারের কার্যালয়ে গেলে অনুমতি নিয়ে অফিসারের রুমে গিয়ে ছবি সত্যায়িত করার কথা বলতেই সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম বলেন, তিনি ব্যস্ত আছেন এখন তিনি সত্যায়িত করতে পারবেন না, ২ঘন্টা পরে আসেন সত্যায়িত করে দেবো, পরে সমবায় কর্মকর্তার কার্যালয়ে গেল সমবায় কর্মকর্তা বলেন তিনি নতুন এসেছেন তিনি সত্যায়িত করতে পারবেন না, অপর দিকে প্রথম শ্রেণী অন্যান্য অফিসার গন মিটিংসহ বিভন্ন কাজে অফিসের বাহিরে আছেন।

বিষয়টি লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতিকে অবহিত করা হলে তিনি বলেন, এটা আন্তরিকতার অভাব, আগামীতে যাতে কোন মানুষকে সত্যায়িত করতে উপজেলায় গিয়ে বিড়ম্বনার পড়তে না হয় তার জন্য মাসিক মিটিংএ কর্মকর্তাদের এবিষয়ে নির্দেশনা দেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে সেবা নিতে গিয়ে বিড়ম্বনায় পড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রামগড়ে আয়োজিত হল রাত্রিকালীনশটপিচ ক্রিক্রেট টুর্নামেন্ট

  মুহাম্মদ রায়হান আদনান,রামগড়,খাগড়াছড়িঃখাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার রামগড় গণিয়াতুল উলুম আলিম মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয় …

error: Content is protected !!