সিরাজগঞ্জে ১২ জেলের ১ বছর করে কারাদন্ড

মোঃ মনিরুল ইসলাম,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় নদীতে মা ইলিশ ধরার অভিযোগে ১২ জেলেকে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো, চৌহালী উপজেলার ইসমাইল হোসেন (২২), বাবু (২০), রাজু (২০), শাহজামাল (৪০), টাঙ্গাইল জেলার মাজেদুল ইসলাম (৩০), রুবেল (২২), জয়নাল আবেদীন (২২), সাহেব আলী (৪০), রুবেল (২১), আব্দুল মালেক (৪০), মোখলেছ (২০), আসাদুল (১৮)। পরে তাদের পুলিশের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সিরাজগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা শাহেদ আলী জানান, সোমবার (১৯ অক্টোবর) রাতভর যমুনা নদীতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। চৌহালী উপজেলার অংশে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করা হয়। পরে আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জালগুলো আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রসায় বিতরন করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা আরো বলেন, সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে গত ১৪ অক্টেবর থেকে সিরাজগঞ্জে যমুনা নদীতে মা ইলিশ মাছ ধরায় জেলায় এপর্যন্ত ৬৪ জন জেলেকে ১ বছর করে কারাদন্ড দেয়া হয়েছে।

এসময় ৩১ হাজার মিটার কারেন্ট জাল ও ৪৫ কেজি মাছ জব্দ করা হয়। অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম বিল্লাহ ও ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নওগাঁয় অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান বহিস্কার

নওগাঁ প্রতিনিধি: চাকুরি দেয়ার নামে অর্থ আদায় এবং ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের …

error: Content is protected !!