জবির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত, উদ্ধোধন হয়েছে ছাত্রী হল

অপূর্ব চৌধুরী,জবি প্রতিনিধিঃ অনাড়ম্বরভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে৷ মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস – ২০২০ এর শুভ উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এবারের জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের মূল আকর্ষণ ছিল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্ধোধন।

সকাল ৯.৩০ মিনিটে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের শুভ উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিশ্ববিদ্যালয় দিবস এবং ছাত্রী হলের উদ্ধোধনের সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. কামালউদ্দীন আহমদ,রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান,প্রক্টর ড. মোস্তফা কামাল, হলের প্রভোস্ট ড. এস এম আনোয়ারা বেগম, বিভিন্ন অনুষদের ডিন,বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা।

হল উদ্ধোধনের পর ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে জুম প্ল্যাটফর্মে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভার পর সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ২০০৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হলেও সালে হলেও মাত্র ৭.৫ একর জমির উপর মূলত ২০১১ সাল থেকে এটি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে। শতভাগ অনাবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে অন্যান্য সকল সমস্যা অতিক্রম করেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমসাময়িক অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় এগিয়ে যাচ্ছে। অবকাঠামোগত যে সংকট রয়েছে নতুন ক্যাম্পাস স্থাপনের মাধ্যমে সেটিও নিরসন হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজশাহী কলেজে চাকরির বাজার নিয়ে অনলাইন কর্মশালা 

বেলাল হোসেনঃ রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের (আরসিবিসি) আয়োজনে অনলাইন সেশন “কিউ&এঃ কর্পোরেট কিউরিওসিটি” অনুষ্ঠিত হয়েছে। …

error: Content is protected !!