দুর্ঘটনায় আহতদের পাশে দাড়ালেন মানবিক এসিল্যান্ড

বাবু বাজার ব্রীজের ওপর ওভারটেকিং করতে গিয়ে নিয়ন্ত্রয় হারিয়ে উল্টে যায় একটি লেগুনা। এতে গুরুত্বর আহত হয় লেগুনার তিন যাত্রী। আহতদের উদ্ধার করে নিজের গাড়িতে করেই দ্রুত হাসপাতালে নিয়ে যান কেরানীগঞ্জের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্টেট কামরুল হাসান সোহেল। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল সাড়ে নয়টার সময়।

ঘটনার প্রতক্ষ্যদর্শী মো: সোহেল নামে এক পথচারী জানাান, আজ সকালে বাবু বাজার থেকে কদমতলীতে আসার পথে ব্রীজের ওপর একটি লেগুনা সামনের একটি সিএনজিকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অনেক দূরে উল্টে যায়। এতে লেগুনার তিন যাত্রী গুরুত্বর আহত হয়। আহতরা রাস্তায় পাশেই পরে ছিলো। রক্তাত্ব থাকায় কেউ তাদের ধরার সাহস করছিলো না। এসময় ব্রীজের ওপর দিয়েই পার হচ্ছিলেন কেরানীগঞ্জের এসিল্যান্ড কামরুল স্যার। স্যার ব্রীজের ওপর জটলা দেখে গাড়ি থামিয়ে নিজে ও তার ড্রাইভারকে নিয়ে আহতদের তার গাড়িতে উঠান। এরপরে তাদের প্রথমে ইবনে সিনা হাসপাতাল পরে সেখান থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ব্রীজের ওপরে এই সময়ে অনেক জ্যাম থাকে। কারন সবাই তখন যার যার কর্মস্থলে যায়। সবাই দেখেছে লোকগুলারে আহত অবস্থায় পরে থাকতে। কিন্তু কেউ উদ্ধার করে নি, কেউ এগিয়ে আসে নি তাদের পাশে। স্যার উদার মনের পরিচয় দিলেন।

কদমতলীতে ট্রাফিক পুলিশের দায়িত্বে থাকা কেরানীগঞ্জ দক্ষিনের সার্জেন্ট আবুল বাসার জানান, সকালে আমি কদমতলীতে ডিউটি করছিলাম। সাড়ে নয়টার দিকে খবর পাই ব্রীজের উপরে একটি দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে জানতে পারি একটি লেগুনা ওভারটেকিং করতে গিয়ে উল্টে যায়। এতে লেগুনাতে থাকা মো: শিমুল (২৭), আবুল হোসেন (৫০),মো: অন্তর (১৪) নামে তিন যাত্রী গুরুত্বর আহত হন। আহতদের এসিল্যান্ড স্যার উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান এবং নিজ দায়িত্বে চিকিৎসা সেবা নিশ্চিত করে আহতদের পরিবারকে খবর দেন। দুর্ঘটনা কবলিত লেগুনাটি কেরানীগঞ্জ মডেল থানায় রাখা হয়েছে।

কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, বিপদে অন্যের পাশে দাড়ানো মানুষের নৈতিক দায়িত্ব। আজ সকালে দুর্ঘটনাস্থল দিয়ে যখন যাচ্ছিলাম তখন দেখলাম সবাই দাড়িয়ে আহতদের দেখছে কিন্তু কেউ তাদের উদ্ধার করার চেষ্টা করছে না। আমাদের সবার উচিত মানবিক হওয়া। দেশের প্রতিটা নাগরিকের উচিত তার নাগরিক দায়িত্ব পালন করা। তবেই দেশ এগিয়ে যাবে।

উল্লেখ্য এর আগে কখোনো চোর ধরতে আধা কিলো ছুটেছেন, কখোনো নিজেই হামার নিয়ে সিসা কারখানা ভাঙতে ছুটেছেন, করোনায় সর্বোচ্চ ঝুকি নিয়ে জনগনের সেবায় কাজ করে করোনা আক্রান্ত হয়েছেন । এভাবেই নানান জনবান্ধব কাজ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন মানবিক এ এসিল্যান্ড।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফুলপুর ইউএনও’র সহায়তায় শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ফেলে যাওয়া মেয়ে শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা। …

error: Content is protected !!