রাজশাহীর বাঘায় পৌর রাস্তা দখল ও ইমারত নির্মাণের অভিযোগ

 

মোঃ আনোয়ার হোসেন, বাঘা প্রতিনিধি, রাজশাহীঃ রাজশাহীর বাঘায় ১৬ জনের জমি সহ পৌর রাস্তার উপর ক্ষমতার দাপটে ইমারত নির্মাণ ও রাস্তা দখলের অভিযোগ পাওয়া গেছে ।

জানা যায়, উপজেলার নারায়ণপুরের মৃত হরেন্দ্রনাথ সাহার ছেলে স্বপন কুমার সাহা ও বিশ্বজিত সাহা সরকারি রাস্তার উপর ক্ষমতার দাপটে এই ইমারত নির্মাণ ও রাস্তা দখল করছে। এতে এলাকার লোকজনের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ হয়ে যাবে। সাথে সাথে বাঘার কেন্দ্রিয় মন্দির এর জায়গা দখল হচ্ছে বলে অভিযোগ করেন ১৬ জন জনগণ।

এই নিয়ে এলাকাবাসি জানায়, ১৬ অক্টোবর বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুর কাছে তারা অভিযোগ দেয়।প্যানেল মেয়র সরেজমিনে গিয়ে ঘটনার বর্ণনা শুনে আমিন এনে সীমানা নিদ্ধারণ করতে বলে এবং বাদী এবং বিবাদীদের কাছে একটি লিখিত নোটিশ দেয়। সেখানে উল্লেখ আছে শারদীয় দুর্গা পূজা সফলভাবে সমাপ্ত হবার পরে আগামী ৩১ শে অক্টোবর রোজ শনিবার সকল কাগজপত্র নিয়ে হাজির হতে সেই সাথে উপরোক্ত তারিখ পর্যন্ত ইমারত নির্মাণ ও রাস্তা নির্মাণের কাজ বন্ধ রাখতে ।

কিন্তু বিবাদীরা ১৬ অক্টোবর শুক্রবার দুপুরে সরকারি রাস্তার উপর ক্ষমতার দাপটে এই ইমারত নির্মানের কাজ আবার শুরু করে। এসময় এলাকাবাসী বাধা দিতে আসলে তারা হাসুয়া,লাঠী ও দেশিও অস্ত্র নিয়ে এসে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমের মা ছবি সাহা ও মিমের বরাত দিয়ে বলেন, আমাদের উপর মহলে অনেক লোক আছে কেউ কিছু করতে পারবি না।
স্বপন সাহার ছেলে শুভ্র পল্লব সাহা হাসুয়া হাতে নিয়ে বলে পাচির আজকে দিবো কে আসবি আয়।

পরে বাঘা থানায় খবর দিলে পুলিশ এসে কাজ বন্ধ করতে বলে তখন স্বপন সাহা বলেন আমাদের উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন রেজা অনুমতি দিয়েছে। লিখিত কাগজ দেখতে চাইলে বলেন তিনি মৌখিকভাবে বলেছেন ।

এ বিষয়ে প্যানেল মেয়র পিন্টু বলেন,আমি ওখান থেকে আশার পর চিত্র নায়কা মিম আমাকে ফোন করে বলেন কাকা ওখানে আপনি যাবেন না আমি প্রাচির দিব। এই উত্তরে পিন্টু বলেন আমি জনপ্রতিনিধি আমাকে অভিযোগ দিয়েছে আমি সবার কথা ভেবে সামনে হিন্দু ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা তাই কয়েকদিন পর জমির সিমানা মেপে কাজ করার জন্য বলেছি।

এই বিষয়ে মুঠোফনে বিবাদী স্বপন সাহা বলেন আমি ৩১ বছর শিক্ষাকতা করেছি।সমাজের পলেছি বুঝিনা। এই বাড়ি আমি না আমার বাবার বাবা তৈরি করেছে।আমি সেই বাড়ির উপরে কাজ করছি।আর প্রাচির টা ভেঙ্গে একই জায়গাতে নতুন করে করছি।সামনে পূজা মিম আসবে ওর তো সিকুরিটির ব্যাপার আছে।ও নায়িকা ওকে দেখার জন্য প্রতি বছর অনেক মানুষ বাড়িতে ভিড় করে।
তবে আজ আর কোন কাজ করিনি।কিন্তু ৩১ তারিখ পর্যন্ত আমার বাড়ির সদস্যদের নিরাপত্তা কে দিবে।

আমি না আমার ভাইয়েরা আমার বাড়ির সামনে রাস্তা ঘিরে প্রাচির দিয়েছে ওটাকে ধামাচাপা দিতে এখন এই কাজ করছে।আপনি সরেজমিনে এসে দেখতে পারেন।

এই বিষয়ে শুভ্রপল্লব সাহা বলেন,এই অভিযোগ ভিত্তিহীন।আমাদের আছে মৌখিক ভাবে অনুমতি দিয়েছিল কিন্তু লিখিত নাই।শেষ পর্যন্ত কিন্তু কাজ বন্ধ আছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীর পাংশায় বিষ প্রয়োগে মাছের ক্ষতি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকার রাতের আধারে বিষ …

error: Content is protected !!