ফুলপুরে ৭ আ.লীগ নেতা বহিষ্কার

এম,শামীম(ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১ নং ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। দলীয় প্রতীক নৌকা নিয়ে আওয়ামীলীগ থেকে মনোনীত হয়েছেন আবুল কালাম আজাদ।

আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায়, দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা বিরোধী কাজ করায়, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী আবুল কালাম আজাদের সাথে প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করায় ৬ বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামীলীগ নেতা নাজমুল আলম নয়ন কে আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

ফুলপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ হাকিম সরকার ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমানের এক স্বাক্ষরিত পত্রের মাধ্যমে আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন থেকে তাদের সাময়িকভাবে বহিস্কার করা হয়।

সাময়িকভাবে বহিস্কার পত্রে উল্লেখ করা হয়, আগামী ২০ অক্টোবর’২০ তারিখে অনুষ্ঠিতব্য ছনধরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মনোনীত ও স্বাক্ষরিত চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালাম আজাদ নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন। উক্ত দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে নেত্রীর সিন্ধান্তের বিরুদ্ধে কাজ করে দলের ভাবমূর্তী নষ্ট ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদেরকে আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন থেকে সাময়িকভাবে বহিস্কার করা হইল।

বিষয়টি জানতে চাইলে, ফুলপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক হাবিবুর জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা হয়ে নির্বাচনে অংশ গ্রহন করায় দল থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিস্কৃত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী মোঃ জালাল উদ্দীন, মোঃ আঃ ছালাম, হাফিজুল হাসান সবুজ, সারোয়ার হোসেন, মেহেদী হাসান চঞ্চল, মোঃ বাহা উদ্দিন ও আওয়ামীলীগ নেতা নাজমুল আলম নয়ন।

ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে দল থেকে সাময়িক বহিস্কৃত প্রার্থীদের প্রচারণায় বরাদ্ধকৃত প্রতীক হলো মুহাম্মদ জালাল উদ্দিন-ঘোড়া, মোঃ আব্দুস ছালাম-আনারস, সারোয়ার হোসেন-অটোরিক্সা, হাফিজুল হাসান সবুজ-মটর সাইকেল, মোঃ বাহা উদ্দিন-চশমা ও মোঃ মেহেদী হাসান চঞ্চল- টেবিল ফ্যান প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উল্লেখ্য আগামী ২০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

‘হটাও জাসদ, বাঁচাও বিএনপি’

  সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা বি এন পির তিন গ্রুপ …

error: Content is protected !!