নাটোরে ন্যায় বিচারের আকুতি প্রতিবন্ধী বাবার

 

মোঃ মিঠুন ইসলাম( নাটোর): নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের মনিহারপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধী মোঃ জিয়াউর রহমান তার মেয়ের জামাইয়ের চাহিদা মত যৌতুকের টাকা দিতে না পারায় মেয়েকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন তার স্বামী।

উপজেলার আড়বাব ইউনিয়নের মুরদাহ পাড়া গ্রামের বাসিন্দা মোঃআবুল কাশেমের ছেলে মোঃ রিপন আলীর সাথে একই উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের মনিহারপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধী মোঃ জিয়াউর রহমানের মেয়ে মোছাঃ জেসমিন খাতুনের ইসলামিক নীতি অনুযায়ী ৪ই ডিসেম্বর ২০১৫ সালে তিন লক্ষ পাঁচশত এক টাকা দেনমোহরে পারিবারিক সূত্রে বিবাহর কাজ সম্পূর্ণ হয়।

দীর্ঘদিন যাবৎ মোছাঃ জেসমিন খাতুনের উপর শারীরিক ও মানসিক ভাবে যৌতুকের টাকার জন্য নির্যাতন করে স্বামী মোঃ রিপন আলী । যৌতুকের টাকার জন্য মেয়ের নির্যাতনের খবর পেয়ে প্রতিবন্ধী বাবা অনেক কষ্টে টাকার ব্যবস্থা করে টাকা দিয়ে আসেন। টাকা দেওয়ায় মেয়ে কিছুদিন ভালো থাকলেও পরবর্তীতে স্বামীর যৌতুকের টাকার চাহিদা বেড়ে যায় দ্বিগুণ। আবার মোছাঃ জেসমিন খাতুনের উপর শুরু হয় নির্মম নির্যাতন। অত্যাচারের কাছে অসহায় হয়ে স্বামীর টাকার চাহিদা পূরণ ও সংসার ঠিকে রাখার প্রাণপন চেষ্টায় জেসমিন খাতুন গার্মেন্টসে চাকরি করতে শুরু করেন।চাকরি করে জেসমিন খাতুন প্রতি মাসের সম্পূর্ণ বেতন স্বামীর হাতেই দিত।

এ বিষয়ে জেসমিন বলেন,আমার বেতনের টাকা যদি আলাদা রাখতাম তাহলে প্রায় দুই লক্ষ টাকা জমা হতো, কিন্তু স্বামীর সাথে ভালো থাকার জন্য এবং সংসার ঠিকে রাখার কারনে আমি কোন অর্থ জমা করতে পারিনি। যত দিন চাকরি করেছি, প্রতি মাসে বেতনের টাকা দিয়েছি,ততদিন প্রায় ভালোই ছিলাম কিন্তু বিশ্বব্যাপি প্রাণঘাতী করোনার কারনে আমার চাকরি চলে যাওয়াতে স্বামীর চাহিদা অনুযায়ী আর টাকা দিতে না পারায় আমাকে আমার স্বামীর বাড়িতে এনে স্বামী,শশুর- শাশুড়ি সবাই মিলে মারধর করে(৪ই আগষ্ট২০২০ ) তারিখে বাড়ি থেকে বের করে দেয়।

মেয়েকে নির্মম নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেওয়ায় প্রতিবন্ধী বাবা জিয়াউর রহমান দিশেহারা হয়ে দূর ধোয়াশার মত দূর্গম পথে অপলক নয়নে তাকিয়ে আছেন ন্যায় বিচারের আশায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলের কারাদন্ড

  নাসির উদ্দিন,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ সরকারের নিষেধাজ্ঞা অনমান্য করে যমুনা নদী থেকে ইলিশ মাছ ধরায় …

error: Content is protected !!