দূর্গাপূজাকে উৎসব হিসেবে নয়, সাত্ত্বিকভাবে সম্পন্ন করতে হবে: এএসপি সনাতন

মো ফজলে রাফী, বগুড়া জেলা প্রতিনিধিঃ– বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সনাতন চক্রবর্তী বলেছেন, করোনা দুর্যোগের মাঝেই আসন্ন দূর্গাপূজাকে এইবছর উৎসব হিসেবে নয়, অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সাত্ত্বিকভাবে সম্পন্ন করতে হবে। নিজেদের আনন্দ উল্লাস কে ত্যাগ করে নিজের পরিবার ও সমাজের কথা ভেবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বগুড়া সদর থানার আয়োজনে আসন্ন শারদীয় দুর্গোৎসব-২০২০ইং উপলক্ষ্যে মঙ্গলবার সকালে শহরের দত্তবাড়ি তন্ময় কমিউনিটি সেন্টারে পূজা উদযাপন পরিষদ এবং সদরের সকল মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা পুলিশের পক্ষে সনাতন চক্রবর্তী পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রদানকৃত ২৬টি নির্দেশনা এবং পুলিশ সদর দপ্তরের প্রদানকৃত নির্দেশনাগুলো কঠোরভাবে পালন করার লক্ষ্যে সকলকে অনুরোধ জ্ঞাপন করেন।

সভায় তিনি আরো বলেন যে, বগুড়াসহ সারাদেশে একটি চক্র পূজা কে কেন্দ্র করে বাঙালির সম্প্রীতি নষ্ট করা এবং গুজবের মাধ্যমে দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে চেষ্টা চালাতে পারে তাই সকলকে নিজ নিজ অবস্থান থেকে সজাগ থাকতে হবে। তবে যেকোন পরিস্থিতি মোকাবেলায় বগুড়া জেলা পুলিশ পরিবার সর্বদা প্রস্তুত রয়েছে এবং প্রতি বছরের ন্যায় এবারও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বগুড়ায় শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে মর্মে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

সদর থানার এস.আই সোহেল রানার সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা কমিটির সভাপতি দিলীপ কুমার দেব, বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর লায়ন কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজ এবং সংগঠনের সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশীষ কুমার রায়।

সভায় এসময় উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার ওসি (তদন্ত) রেজাউল করিম রেজা, ওসি (অপারেশন) হাসান আলী, সাবেক জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারী, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সহ-সভাপতি স্বপন চক্রবর্তী, সদর উপজেলা শাখার সভাপতি কাঁলাচাদ সাহা, পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সাধারণ সম্পাদক সুজিত তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায়, সাংগঠনিক সম্পাদক শেখর রায়, সাংস্কৃতিক সম্পাদক চন্দন কুমার রায়সহ সদরের সকল মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বগুড়া সদরে এইবছর ১১৪ টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে যেখানে গত বছর হয়েছিল মোট ১১৮ টি। করোনা দুর্যোগের কারণে এইবছর বগুড়া শহরের চেলোপাড়ায় ২টি এবং শেখেরকোলা ইউনিয়নে ২টি মোট ৪টি পূজা হচ্ছেনা মর্মে এখন পর্যন্ত জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝালকাঠির রাজাপুরে ২ সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা, থানায় মামলা

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার ১নং সাতুরিয়া ইউনিয়নের নৈকাঠি …

error: Content is protected !!