সাংবাদিক এনামের প্রচেষ্টায় নির্যাতন থেকে মুক্তি পেয়ে বাবার বুকে ফিরলো শিশু

 

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সাংবাদিক এনামের প্রচেষ্টায় পাবলিকের নির্যাতন থেকে মুক্তি পেয়ে বাবর বুকের ফিরলো চুরির অভিযুক্ত এক শিশু।

১৪-ই অক্টোবর (বুধবার) সকাল ৮ঃ৩০ এর দিকে উপজেলার ১০নং হাইলধর ইউনিয়নের উত্তর হাইলধর জামে মসজিদের দান বাক্সের থালা ভেঙে টাকা নিয়ে ফেলার সময় ১২ বছর বয়সি এক শিশুকে মসজিদের ইমাম সাহেব ধরে ফেলে। পরবর্তীতে তাকে এলাকার লোকদের কাছে সোপর্দ করে। শিশুটি তার নাম ঠিকানা সঠিক ভাবে বলতে না পারায় প্রপেসনাল চুর ভেবে এলাকার লোকজন তাকে রোধের মধ্যে বেঁধে রেখে তার উপর চালাতে থাকে চড়-থাপ্পড়। তখন ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক এনাম উপস্থিত হয়, এবং লোকদের শিশুটিকে মারতে নিষেধ করে। কিন্তু লোকজন এনামের কথা না শুনে উল্টা তার উপর ক্ষেপে যায়। এই পরিস্থিতিতে এনাম আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ কে ফোন করে বিষয়টি জানাই। পরবর্তীতে মিনিট ২০ এর মধ্যে আনোয়ারা থানা পুলিশের একটি ফোর্স এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়।

থানা সূত্রে জানা যায়,শিশুটি আনোয়ারা থানার ওষখাইন গ্রামের ছেলে। তার নাম হুসাইন (১২)। লেখা-পড়ায় অমনোযোগী হওয়ার কারণে তাকে মাদ্রাসায় আটকে রাখা হলে, সে ওইখান থেকে পালিয়ে যায়। এবং একদিন উপোষ থাকার পর ক্ষুধার জ্বালা সইতে না পেরে মসজিদের দান বাক্স থেকে টাকা চুরি করে।

এই বিষয়টি সম্পর্কে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বলেন, সকাল ৮ঃ৪৫ এর দিকে হাইলধর থেকে আনোয়ারা মানবজমিনের প্রতিনিধি এনামের ফোন আসে, তিনি শিশুর বিষয়টি সম্পর্কে আমাকে জানাই। বিষয়টি জেনে ঘটনার সত্যতা যাচাই এবং শিশুটিকে উদ্ধারের জন্য থানা থেকে একটি টিম পাঠানো হয়। এবং তারা গিয়ে আধঘন্টার মধ্যে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে। এবং তাকে তাঁর বাবার কাছে হস্তান্তর করা হয়।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে সাংবাদিক এনামুল হক নাবিদ বলেন, পেশাগত জায়গার আগে আমি একজন মানবিক মানুষ। মানবিকতার জায়গা থেকে আমি এই ভূমিকা রেখেছি। বর্বতার যে অপসংস্কৃতি সেই জায়গায় দায়িত্ববোধ মনে করে আমি প্রশাসনের সহয়তায় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা রুখে দিতে পেরে নিজেই গর্ববোধ করছি। অশেষ ধন্যবাদ জানায় আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ মহোদয় ও আমার সহযোদ্ধা সহকর্মীদের।

নামঃ এম.এম.জাহিদ হাসান হৃদয়
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
মোবাইলঃ ০১৮৪৮-১৩৪৯২৭

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফুলপুরে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় উদ্যোগ গ্রহণ

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- প্রাণঘাতী নোবেল করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার লক্ষ্যে সরকারের সচেতন মূলক উদ্যোগের …

error: Content is protected !!