ডুয়েটের যোগ্য শিক্ষকদের থেকে ভিসি চাই: ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা

ডুয়েট প্রতিনিধিঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গাজীপুর এ কর্মরত শিক্ষকদের মধ্য থেকেই নতুন ভিসি চেয়ে আজ (১২ অক্টোবর) বিকাল ৪ টা ৩০ মিনিটে জুম অ্যাপস এর মাধ্যমে এই প্রেস ব্রিফিং করেছে সাধারণ শিক্ষার্থীরা।

এ সময়ে সাধারণ শিক্ষার্থীদের আহবানে এই মিটিংয়ে উপস্থিত ছিলেন ডুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান রাজ, সাধারণ সম্পাদক সুজন সরকার সহ অন্যান্য সাংবাদিকগণ।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল অ্যাস্ট্রো এর সঞ্চালনায় এই অনুষ্ঠানে প্রেস নোট পাঠ করেন ডুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াসির আরাফাত।

এছাড়া অন্যনের মধ্যে  বক্তব্য রাখেন, ডুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান রাজ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ডুয়েট সাংবাদিক সমিতি এর সাধারণ সম্পাদক সুজন সরকার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ডুয়েট সাংবাদিক সমিতির সহ-সভাপতি আফতাবুল ইসলাম শোভন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত মুখার্জি প্রমূখ।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ভিসির মেয়াদ শেষ হওয়ার পর থেকে একটা কুটকৌশলী চক্র অন্য প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ডুয়েটের ভিসি নিয়োগের অপচেষ্টা চালাচ্ছে মর্মে গুঞ্জন উঠেছে। ২০০৯ সাল থেকেই ডুয়েটের অধ্যাপক দিয়ে পরিচালিত হচ্ছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর। তার এক দশকেরও বেশি সময় পরে ডুয়েট এর মধ্যেই যোগ্যতাসম্পন্ন অধ্যাপক থাকার পরেও বাহিরের কোন বিশ্ববিদ্যালয় থেকে ভিসি নিয়োগ শিক্ষার্থীরা কোনভাবেই কামনা করে না। বাহিরের থেকে ভিসি নিয়োগ হলে বিশ্ববিদ্যালয়ের জন্য নানা প্রকার জটিলতা সৃষ্টি হতে পারে এবং ডুয়েটের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তাই ডুয়েট এর আভ্যন্তরীণ যোগ্যতাসম্পন্ন শিক্ষকদের মধ্য থেকে ভিসি নিয়োগের ব্যাপারে জোর দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। দাবি আদায়ে প্রয়োজন হলে সাধারণ শিক্ষার্থীরা মাঠে নামবেন বলেও জানান।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের ভিসি হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় ভিসি পদে শূন্যতার সৃষ্টি হয়। পরবর্তীতে (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরীকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে বহিষ্কার দাবি

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের প্রাণিবিদ্যা বিভাগের তিথি সরকারের বিরুদ্ধে ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি …

error: Content is protected !!