পথ শিশু'র দায়িত্ব নিয়ে মানবতার উজ্জল দৃষ্টান্ত দেখালেন এডিশনাল এসপি

পথ শিশু’র দায়িত্ব নিয়ে মানবতার উজ্বল দৃষ্টান্ত দেখালেন এডিশনাল এসপি

পথ শিশু’র দায়িত্ব নিয়ে মানবতার উজ্বল দৃষ্টান্ত স্থাপর করলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল এসপি কামরুল ইসলাপ (পিপিএম)

ছবির শিশুটিকে অল্প কিছুদিন পূর্বে সরকারি বি এল কলেজ, খুলনাতে ভিক্ষা করতে দেখে স্বেচ্ছাসেবী সংগঠন “সোনামুখ” এর সদস্য স্নাতক অধ্যয়নরত মনিরা প্রথমে শিশুটিকে আদর করে খেতে দেন। বিষয়টি এডিশনাল এসপি কামরুল কে ফোনে অবহিত করলে এডিশনাল এসপি কামরুল ইসলাম (পিপিএম)
ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে নিজ হেফাজত ও নিজ গাড়িতে করে অফিসে নিয়ে যান এবং গোসল করিয়ে খেতে দেন, কিনে দেন নতুন কিছু জামাকাপড়। কত দিনের যে ক্ষুধা পেটে জমে আছে সেটা বলা বাহুল্য, তৃপ্তির ঢেকুর গিলতে থাকে ছেলেটি।

ছেলেটির সাথে কথা প্রসঙ্গে জানতে পারেন জন্মের পরেই ছেলেটির মা মারা গেছে, বাবা কোথায় যেন চলে গেছে সে তা জানেনা এবং স্থায়ী কোন ঠিকানাও বলতে পারে না। কিছুদিন এক মাদ্রাসায় পড়াশুনা করেছিল কিন্তু শিক্ষকদের বেদম প্রহারের কারনে সেখান থেকে পালিয়ে রাস্তায় বেরিয়ে পড়ে, ঠিকানা হয় রাস্তার ধারে, নীল আকাশ আর গাছতলার নিচে। পেটের দায়ে বেছে নেয় ভিক্ষাবৃত্তি পেশাকে।

অনেকেই চোখের সামনে এমন পথশিশুকে দেখতে পান কিন্তু কজনেরই বা সাহস আছে সামাজিক স্ট্যাটাস রক্ষা করতে ও বউ-বাচ্চাদের বকুনি ঝাকুনি শুনে একটা পথের শিশুকে বাসায় নিয়ে এসে নিজ সন্তানের মর্যাদা দেয়া? কেউই পাপ-পূণ্যের উর্দ্ধে নয় কিন্তু যাদের মাঝে মানবপ্রেম বা দেশপ্রেম রয়েছে  তারা যে কোন বিষয়ের সঠিক সমাধান দিতে চান।

বর্তমানে ছেলেটা সারাবেলা এডিশনাল এসপি কামরুল ইসলাম (পিপিএম) সাথে গাড়িতে ঘুরে, অফিসে যায় এবং বাসাটা মাতিয়ে রাখে এই ছোট শিশুটি । উন্নত পরিবেশ, স্বসাদু খাবার, নতুন কাপড়ের সুগন্ধের কারনে ছেলেটার উচ্ছ্বল হাসি মন কেড়ে নেয় সবার।

এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা এসআই কবিরুল ইসলাম নিউজ ঢাকা টুয়েন্টিফোর কে জানান  এডিশনাল এসপি কামরুল ইসলাম (পিপিএম)স্যার  ছেলেটাকে উচ্চশিক্ষিত করতে চান কিন্তু আইনগত সমস্যার কারণে অনেক কিছুই সম্ভব হয়ে উঠছে না।তিনি আরো জানান যদি ছেলেটার কোন দাবিদার থাকলে নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করতে পারেন।

কামরুল ইসলাম (পিপিএম)
এডিশনাল এসপি, গোয়েন্দা শাখা
খুলনা মেট্রোপলিটন পুলিশ, খুলনা।
মোবাইল-০১৯৭১৮০৯৭৮০

আরো পড়ুন:  বিদায় নিলেন কাকা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গাইবান্ধায় ১ টাকার বাজার সহায়তা কার্যক্রম 

  মো:শামসুর রহমান হৃদয়,গাইবান্ধা প্রতিনিধিঃএকদল শিক্ষার্থীর ঐকান্তিক প্রচেষ্টায় গড়েউঠা স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের গাইবান্ধা এর সহযোগিতায় …

19 comments

  1. I blog often and I truly thank you for your information. Your article has really peaked my interest. I will book mark your website and keep checking for new information about once per week. I opted in for your RSS feed too.|

  2. Hello everyone, it’s my first go to see at this website,
    and post is actually fruitful for me, keep up posting these
    articles. https://cialis.bee-rich.com/tadalafil

  3. Whats up this is kind of of off topic but I was wanting to know if blogs use WYSIWYG editors or if you have to manually code with HTML. I’m starting a blog soon but have no coding skills so I wanted to get guidance from someone with experience. Any help would be enormously appreciated!|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!