ত্রিশালের লালপুর-কৈতরবাড়ী রাস্তার অচলাবস্থা, জনদুর্ভোগ চরমে

 

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার লালপুর জয়নাতলী বাজার থেকে কৈতরবাড়ী খোলাবাড়ী বাজার পর্যন্ত লাল মাটির রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় জনদুর্ভোগ চরম সীমায় গিয়ে পৌঁছেছে।

এলাকাবাসী জানায়, ত্রিশাল, ভালুকা ও ফুলবাড়িয়া উপজেলার সীমান্তবর্তী মোহনায় অবস্থিত কৈতরবাড়ী খোলা বাড়ী বাজার। এ বাজার থেকেই ভাঙা রাস্তা দিয়ে তিন উপজেলার বৃহৎ জনগোষ্টীর একাংশকে অফিসিয়াল কাজকর্মের জন্য শহরে যাতায়াত করতে হয়।

কিন্তু মানদাত আমলের মতো আজও এলাকার সভ্য মানুষকে বগলে জুতা গুঁজে পথের পর পথ হাঁটতে হয়। এলাকাবাসী বলছেন, লালপুর জয়নাতলী বাজার থেকে কৈতরবাড়ী খোলাবাড়ী বাজার লাল মাটির ৬/৭ কিলোমিটার কাঁচা রাস্তাটি পাকাকরণ করা হলে অত্র অঞ্চলের ভুক্তভোগী জনগোষ্টী যোগাযোগকল্পে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে ।

স্কুল কলেজ পড়োয়া ছাত্র-ছাত্রীরা জানায়, এই রাস্তাটির ভগ্নদশায় ব্যাহত হয় শিক্ষার্থীদের স্কুল-কলেজে যাওয়া আসা। এক পসলা বৃষ্টি এলেই রাস্তা আর রাস্তা থাকেনা। বয়স্ক মুসল্লীদের মসজিদে যাওয়া আসার ব্যপারেও অনুরূপ অভিযোগ। এই রাস্তার দৈন্যদশায় সবচেয়ে বেশি খতিগ্রস্থ হচ্ছে গ্রামের অর্থনৈতিক অবস্থা। রাস্তার পাশে এলাকাজুড়ে রয়েছে অর্ধ শতাধিক পোল্ট্রি ফার্ম ও শতাধিক মৎস খামার। যার খাদ্য সরবরাহ ও উৎপাদিত পণ্যের বাজারজাত করণে প্রধান যাতায়াত ব্যবস্থা হলো এই লালমাটিয়াখ্যাত রাস্তাটি।

এলাকাবাসী তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ভোটের সময় নেতারা আসে নেতারা যায় কিন্তু কেউ কথা দিয়ে কথা রাখেনা। বিধায় রাস্তাটির করুনদশা করুনই রয়ে গেল। তার পরেও ভুক্তভোগী জনগোষ্টী, যোগাযোগবান্ধব নেতাখ্যাত আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী এমপি মহোদয়ের সু-দৃষ্টি কামনা করেছেন রাস্তাটি পাকাকরণকল্পে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

হাওরের বিস্ময় ইটনা-মিঠামইন অষ্টগ্রাম সড়কের উদ্বোধন

হাওরের বিস্ময় কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) …

error: Content is protected !!