এলজিএসপি-৩ আওতায় কেরানীগঞ্জে নানা কর্মসূচী অনুষ্ঠিত

এলজিএসপি-৩ অর্থায়নে কেরানীগঞ্জের নানা প্রকল্পের উদ্ভোধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১২ অক্টোবর জিনজিরা ইউনিয়ন ও আগানগর ইউনিয়নে এ সকল কর্মসূচী অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠিত হওয়া এ সকল কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনামুল হাবীব (প্রকল্প পরিচালক(যুগ্নসচিব) এলজিএসপি-৩ স্থানীয় সরকার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক ছানিয়া আক্তার , কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ, জিনজিরা ইউনিয়ন চেয়ারম্যান সাকুর হোসেন সাকু, আগানগর ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি। এছাড়া জিনজিরা ও আগানগর ইউনিয়নরে সকল মেম্বারগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত হওয়া কর্মসূচীর মধ্যে সকাল ১১টায় জিনজিরা ইউনিয়নের মডেল টাউন এলাকায় কেরানীগঞ্জ অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রায় ১৩৫ জন শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরন করা হয়।

এরপরে কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়নে সদ্য স্থাপিত ময়লা ডাম্পিং স্টেশন পরিদর্শন করা হয়। এসময় কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ উপস্থিত ছিলেন। প্রায় পঞ্চাশজন পরিচ্ছন্নকর্মীদের সুরক্ষা জ্যাকেট বিতরন করা হয়।

নৌ দুর্ঘটনা রোধে বুড়িগঙ্গা নদীর আগানগর ব্রীজ ঘাট ও জিনজিরা ইউনিয়নের মসজিদ ঘাটে প্রায় ১ হাজার মাঝির মধ্যে সেফটি পোষাক বিতরন করা হয়।

এরপরে আগানগর ইউনিয়নে পথশিশুদের জন্য নৈশ বিদ্যালয় প্রকল্পের উদ্ধোধন করা হয়। নৈশ বিদ্যালয়ের ৩১ জন পথশিশুর মাঝে নতুন পোষাক ও বই খাতা বিতরন করা হয়।

দুপুর ১ টায় আমবাগিচা মহিলা কলেজে অনুষ্ঠিত অনুষ্ঠানে আগানগর উচ্চ বিদ্যালয় ও কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের প্রায় ৪০০ জন ছাত্রীর মাঝে কৈশরকালীন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়।

আগানগর ইউনিয়নে কর্মহীন যুবক-যুবতীদের মধ্যে অনলাইন আউটসোর্সিং কর্মসূচির আওতায় প্রশিক্ষন প্রকল্পের উদ্ভোদনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচীর সমাপ্ত হয়।

প্রধান অতিথীর বক্তব্যে এনামূল হাবীব বলেন, আমরা চাইলেই পরিবর্তন করতে পারি এ দেশটাকে। শুধু দরকার আমাদের সুচিন্তা ও ভালো কাজ করার মানসিকতা, মাননীয় প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে নানান প্রকল্প হাতে নিয়েছেন। আমরা সবাই মিলে দেশের উন্নয়নে দশের জন্য কাজ করলে দেশটা আরো সুন্দর হবে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, সময়ের সাথে কেরানীগঞ্জবাসীও তাল মিলিয়ে চলছে। কেরানীগঞ্জের ছেলে মেয়েরা এখন যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তিকে হাতের মুঠোয় নিয়ে চলছে। এলজিএসপির আওতায় কেরানীগঞ্জে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য প্রকল্প সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে শিশু চুরি করে পালানোর সময় এক যুবক গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে শুক্রবার সন্ধ্যায় সংবাদের ভিত্তিতে চুনকুটিয়া বউ বাজার এলাকা থেকে মোঃ সাব্বির(২১) নামের …

error: Content is protected !!