এ বছর হচ্ছে না বিপিএল

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ বছর আয়োজন করবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা পরিস্থিতির কারণে বিপিএল আয়োজনের সুযোগ দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ ও প্রোডাকশন জটিলতার কারণে বিপিএল আয়োজন করা সম্ভব নয় বলে মনে করছেন বোর্ড প্রধান। আগামী বছর পরিস্থিতি ভালো হলে সুবিধাজনক সময়ে বিপিএল আয়োজন করার ভাবনা বিসিবির।

রোববার সন্ধ্যায় বোর্ড প্রধান বলেন, ‘এ বছর তো বিপিএল হচ্ছে না। আগামী বছর পরিস্থিতি পর্যবেক্ষণ করে চিন্তা-ভাবনা করা হবে। কোনও খেলাই আমরা বাদ দিতে চাচ্ছি না। কিন্তু সবকিছুই এখন পরিস্থিতির ওপর নির্ভর করছে। বিপিএলের কথা বললেই সবার আগে মাথায় আসে বিদেশি খেলোয়াড়দের কথা ও প্রোডাকশন। এগুলো যদি আনতে পারি তাহলে করা যাবে।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ভারত সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করে।

বিপিএল দেশের বাইরে আয়োজন করা সম্ভব কি না প্রশ্নে নাজমুল হাসানের জবাব, ‘দেশের বাইরে বিপিএল আয়োজন সহজ নয়। বাংলাদেশে টুর্নামেন্ট চালাতে গিয়েই আমাদের ফ্রাঞ্চাইজিগুলোর খুব কষ্ট হয়। সেখানে ইংল্যান্ডে-দুবাইতে জৈব সুরক্ষা বলয়ে রেখে টুর্নামেন্ট করা আমাদের কারও পক্ষেই সম্ভব নয়।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে গতবার ‘বঙ্গবন্ধু বিপিএল’ আয়োজন করেছিল বিসিবি। সাত দলের এ টুর্নামেন্ট দেশি-বিদেশি ক্রিকেটারদের অংগ্রহণে ছড়িয়েছিল উত্তাপ, উত্তেজনা। বিপিএল গতবার চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী রয়্যালস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিপজ্জনক’ মেসিকে নিয়ে সতর্ক বেনজেমা

এল ক্লাসিকো মানেই অন্যরকম আবহ। ধ্রুপদী ফুটবলে মোহিত হওয়ার অপেক্ষা। বিশ্বের অন্যতম সেরা দুটি দল …

error: Content is protected !!