ফুলপুরে ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 

এস,এম,শামীম(ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ-
দেশজুড়ে অব্যাহত ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদ ও সকল ধর্ষনের ঘটনায় জড়িতদের শরীয়ত মোতাবেক শাস্তির দাবিতে।আজ শনিবার বাদ আছর বওলা বাজার মসজিদ প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন যুবসমাজ, আলেমসমাজ এবং তৌহিদী জনতার সম্বনয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন মানব কল্যাণ সামাজিক সংগঠন(MSS)

একবিংশ শতাব্দীর এই সময়ে এসে বাংলাদেশ যেন থমকে গেছে। গোটা বিশ্ব যখন মহামারী করোনার কবলে মুখ থুবড়ে পড়েছে,ঠিক তখনি আমাদের দেশে নরপশুরা মা-বোনের মাংস ছিড়ে খাওয়া শুরু করেছে। আজ যদি আচার্য জয়নুল আবেদীন বেচে থাকতেন, তিনি নিশ্চয়ই পৃথিবী বিখ্যাত একটি চিত্রকর্ম বানাতেন। যার প্রতিটি রঙের ফোঁটায় ভেসে উঠত বাঙালি নারীর আর্তনাদ। তিনি হয়তো সেই চিত্রকর্মটির নাম দিতেন ধর্ষণে বিধস্ত বাংলাদেশ, কিন্তু তা হলনা,তবে থেমে নেই প্রতিবাদ। সেই ধর্ষণের প্রতিবাদে আজ বাদ আছর ফুলপুর উপজেলার বওলা ইউনিয়নের বওলা বাজার মসজিদ প্রাঙ্গণে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করে অরাজনৈতিক সংগঠন মানবকল্যাণ সামাজিক সংগঠন (MSS) মানবন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বওলা বাজার ও আশপাশের লোকজন এবং বিভিন্ন স্তরের শিক্ষার্থীরা।

লাগামহীন ভাবে বেড়েই চলছে ধর্ষণ ও নারী নির্যাতন।বাংলাদেশের সর্বত্র চলছে ধর্ষণ বিরোধী মানববন্ধন। ময়মনসিংহ বিভাগের অন্তর্গত অন্যতম প্রাচিন ও ঐতিহ্যবাহী উপজেলা ফুলপুর।দেশব্যপী যখন চলছে মানববন্ধন তখন থেমে নেই এই জেলার অন্তর্গত ইউনিয়ন গুলোও। ধর্ষণের বিরোদ্ধে সোচ্চার ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার ছাত্র ও আলেম সমাজ। এরই ধারাবাহিকতায় আজকের এই বিক্ষোভ মিছিল করে সামাজিক এই সংগঠনটি।

মিছিল পরবর্তী সমাবেশে সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য মাওলানা আশিকুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মানবকল্যাণ সামাজিক সংগঠনের উপদেষ্টা ও জামিয়াতুন নাজিবা বুশরা মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুবাশ্বির হোসাইন সাকী আল কাসেমী, উপদেষ্টা ও বওলা বাজার কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মাওলানা শহিদুল ইসলাম, সংগঠনের ০১ নং ওয়ার্ড সভাপতি মাওলানা মাহবুব মন্ডল,প্রতিষ্ঠাকালীন সদস্য মুফতি শাফায়াত তাসনীম, বওলা স্বেচ্ছাসেবক সমাজ সংগঠনের জনাব রবিউল হক সরকার (বাবু) ও মানবকল্যাণ সামাজিক সংগঠননের প্রতিষ্ঠাতা পরিচালক হাঃ মাওঃ আতাউর রহমান (সোহেল) প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা তালিমুন নিসা মহিলা মাদ্রাসার পরিচালক মাওলানা নুরুদ্দীন আহমেদ, জামিয়া খাদিজাতুল কুবরা মহিলা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি সাদেক হোসাইন, জহুরে আজম লাবু প্রমুখ।

ধর্ষণ জনিত ঘটনা ও অপরাধের জন্য দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন করে ৩০থেকে ৬০ কার্যদিবসের মধ্যে বিচার প্রক্রিয়া সম্পূর্ণ করা,থানায় থানায় ধর্ষন প্রতিরোধে আলাদা ধর্ষন প্রতিরোধে কমিটি ও হটলাইন চালু করা সহ ১২দফা দাবি জানায় সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গোয়ালন্দে পুলিশ সদস্যকে মারপিটের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে সরকারী কাজে বাঁধা প্রদান ও কর্তব্যরত …

error: Content is protected !!