লালপুর উপজেলা যুবদলের সংবাদ সন্মেলন

 

মেহেরুল ইসলাম(মোহন) নাটোর প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র ও ত্যাগী নেতাদের মূল্যায়ণ করে যোগ্য ব্যক্তিদের নিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে নাটোরের লালপুর উপজেলা যুবদলের কমিটি গঠনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে দলের নেতা-কর্মীরা।

শনিবার (১০অক্টোবর) সকাল ১০টায় দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, নাজির উদ্দিন বাবু। এ সময় উপস্থিত ছিলেন, ফিরোজ হোসেন মিল্টন, রবিউল ইসলাম রবি, বুলবুল আহমেদ, জাফর আহমেদ, এনামুল হক বিদ্যুৎ, মেহেদী হাসান আরিফ, জালাল উদ্দিন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঘাঁটি হিসেবে নাটোর জেলার লালপুর উপজেলার মাঠ কর্মীদের মতামতের ভিত্তিতে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন সময়ে গণতান্ত্রিকভাবে কমিটি গঠনের মাধ্যমে দলটি পরিচালিত হয়ে আসছে।
বর্তমানে অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারিতার ভিত্তিতে কমিটি গঠনের অপপ্রয়াস দলের ভেতরে বিশৃংখলা এবং সাংগঠনিক কর্মকান্ড পরিচালনায় বিঘ্ন ঘটাচ্ছে। সংগঠনের ত্যাগী, পরিক্ষিত নেতাকর্মীরা উপেক্ষিত হচ্ছে। গত এক বছর আগে থানা বিএনপির আহবায়ক কমিটি গঠিত হয়, আজ পর্যন্ত কোন কর্মকান্ড হয় নাই। যাকে আহবায়ক করা হয়েছে, তিনি ঢাকায় থাকেন এমনকি এক দিনের জন্যও এলাকাতে আসেন নাই।

বর্তমান দেশের ক্রান্তিকালে যেখানে দলীয় অস্তিত্ব টিকিয়ে রাখা হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। এ সময়ে সাবেক সংসদ সদস্য মরহুম ফজলুর রহমান পটলের পরিবার ও তাদের কিছু অনুসারীর অপচেষ্টায় লালপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন সমুহের কমিটি গঠন নিয়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।
তারা মাঠপর্যায়ের নেতা-কর্মীদের মতামতের তোয়াক্কা না করে বার বার স্বেচ্ছাচারী ও স্বার্থান্বেষী ব্যক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করে প্রভাব খাটিয়ে তা অনুমোদন করে আসছে। মূলত তারা এলাকায় না এসে ঢাকায় বসে প্রতিনিয়ত কলকাঠি নাড়াচ্ছে। মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সাথে তাদের কোন যোগাযোগ নেই।
এমতাবস্থায় ত্যাগী নেতা-কর্মীদের অবমূল্যায়ন দলের সাথে থাকা লজ্জাজনক হয়ে পড়েছে। তারা যাদেরকে কমিটিতে আনছে তাদেরকে তারাও চিনে না। তাদের যদি শক্তি সাহস থাকে এলাকায় এসে মাঠে গিয়ে কমিটি করুক।
ইতোমধ্যে লালপুর উপজেলা যুবদলের কমিটি সম্প্রতি কেন্দ্রীয় কমিটির সুপারিশে জেলা যুবদলের কমিটি অনুমোদন দিয়েছে। যা সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে গঠন করা হয়েছে। যাতে সিনিয়র ও ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে।
এমতাবস্থায় আমরা এই অযোগ্য ব্যক্তিদের নিয়ে লালপুর উপজেলা যুবদলের নবগঠিত অনুমোদিত কমিটি প্রত্যাখ্যান করছি। গণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি গঠন না হলে প্রয়োজনে দল থেকে স্বেচ্ছায় অব্যহতি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হবো।
ইতিমধ্যে প্রায় দুই হাজার নেতাকর্মী এই অগণতান্ত্রিক কর্মকান্ডের প্রতিবাদে স্বেচ্ছায় দল থেকে অব্যহতি নেওয়ার জন্য প্রস্ততি গ্রহন করেছেন।
গণতান্ত্রিক দাবিগুলো যেকোন নিরপেক্ষ নেতা দিয়ে সরজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিকট অনুরোধ করেন দলীয় নেতা কর্মীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তানভীর শাকিলকে ফুলের শুভেচ্ছা

মোঃ মনিরুল ইসলাম,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মুনসুর আলীর …

error: Content is protected !!