নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ
বোন তোমার ভয় নাই, ভাই তোমার মরে নাই” এই স্লোগান নিয়ে সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভূঞাপুরের কলেজ পড়ুয়া সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় “সাধারণ শিক্ষার্থীবৃন্দ” ও “মানবতার সেবায় ভূঞাপুর ফাউন্ডেশন” এর আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মিছিলটি ইবরাহীম খাঁ সরকারি কলেজ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বর হয়ে পুনরায় কলেজ মাঠে এসে শেষ হয়। পরে রাস্তায় মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টায় ইবরাহীম খাঁ সরকারি কলেজ মঞ্চে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীর ঘোষণা করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মাহাজাবিন তাসনীন মুনিয়া, রাকিবুল ইসলাম, সাইফুল ইসলাম, রিফাত হোসেন, অজিত বিশ্বাস, রেশমা, সাথী সুলতানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

বক্তারা বলেন, সিলেট এমসি কলেজ ছাত্রীকে ধর্ষণ এবং নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে যে ধর্ষণ শুরু হয়েছে তা থেকে আমরা মুক্তি চাই। আমাদের মা-বোন যেন রাস্তাঘাটে স্বাধীনভাবে চলাফেরা করতে পারে সেই দাবি জানিয়ে আমরা রাস্তায় নেমে এসেছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেইসাথে ধর্ষণ ও নারী নির্যাতন রুখতে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান তারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিশ্বনবীর অপমান সহ্য করা হবে না: খুলনায় আব্দুল আউয়াল 

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ ফ্রান্সে রাসুল (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ, ফ্রান্সের …

error: Content is protected !!