রূপগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত

 

রাসেদ রূপগঞ্জ প্রতিনিধি:
হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দুর্গাপূজা সমগ্র হিন্দুসমাজেই প্রচলিত। তবে বাঙালি হিন্দু সমাজে এটি অন্যতম বিশেষ ধর্মীয় ও সামাজিক উৎসব।

শারদীয় দুর্গোৎসব ২০২০ উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত। মঙ্গলবার (৬ অক্টোবর) রূপগঞ্জ উপজেলা প্রশাসন কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁনসহ রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্দেশ দিয়েছেন করোনা মহামারীর জন্য স্বাস্থ্য বিধি মেনে দুর্গা পূজা পালন করতে হবে। জনসমাগম হয় এমন কিছু করা যাবে না। শুধু পূজা করার জন্য ঢাক বাজানো যাবে, উচ্চ স্বরে গান বাজনা বাজানো যাবে না।

তিনি আরো বলেন, পূজামণ্ডপের সাবিক পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য রূপগঞ্জ উপজেলা পরিষদে একটি কন্ট্রোল রুম খোলা থাকবে। ঐখান থেকে সবকিছু নিয়ন্ত্রণ করা হবে।

জানা গেছে, এবছর রূপগঞ্জে ৩৮টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
২৬ অক্টোবর মহাদশমীতে বিসর্জনে শেষ হবে দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দূর্গাপুজা উপলক্ষে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর সৌজন্যে উপহার সামগ্রী বিতরণ

  দিপক রায়,পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় শারদীয় দূর্গা পুজা উপলক্ষে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের …

error: Content is protected !!