এবার টি-টেন আয়োজন করছে শ্রীলঙ্কা

 

আইসিসির পূর্ণ সদস্যপদ প্রাপ্ত প্রথম দেশ হিসেবে ক্রিকেটের সবচাইতে সংক্ষিপ্ত ফরম্যাট টি-টেনের আয়োজক হতে যাচ্ছে শ্রীলঙ্কা। সব ঠিক থাকলে ২০২১ সালে মাঠে গড়াবে টুর্নামেন্টটি।

এদিকে, মানকাড আউট নিয়ে এবার ব্যাটসম্যানদের শেষবারের মতো সতর্ক করলেন রবিচন্দ্র অশ্বিন। আর ক্রিকেট ইতিহাসে নতুন কীর্তি গড়ে দারুণ উচ্ছ্বসিত অজি ক্রিকেটার মেগ ল্যানিং। ক্রিকেট বিশ্বের এমনই সব টুকিটাকি খবর নিয়ে সাজানো হয়েছে আমাদের এবারের প্রতিবেদন।
বাংলাদেশ সিরিজ গেছে ভেস্তে। কোয়ারেন্টিন ইস্যুতে অনিশ্চয়তায় এসপিএলও। আপাতত নেই আন্তর্জাতিক ব্যস্ত। তাইতো নতুন করো পরিকল্পনা সাজাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ভাবনায় আনছে রদবদল।
এবার ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টেনের আয়োজক হওয়ার পরিকল্পনা দেশটির। এ-রি মধ্যে টুর্নামেন্টের একটি রূপরেখাও প্রস্তুত করে ফেলেছে এসএলসি। অংশ নেবে ৬টি দল। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। মোট ম্যাচ হবে ১৭টি। করোনাকালের কথা মাথায় রেখে টুর্নামেন্টটি হবে ডাম্বুলা আর পাল্লেকেলে এই দুইটি ভেন্যুতে।
প্রত্যেক দলে খেলবেন ১৬ ক্রিকেটার। তবে বিশ্বের কোভিড পরিস্থিতি উন্নতি না হলে টুর্নামেন্টটি হবে পারে শুধুমাত্র লোকালদের নিয়ে। তবে শেষ পর্যন্ত বিদেশিদের প্রাপ্তির জন্য অপেক্ষা করবে এসএলসি।
গেলোবার মানকাড আউট করে বাড়িয়েছিলেন বিতর্ক। তবে এবার সেই ভুল থেকেই বো’ধয় শিখলেন রবিচন্দ্র অশ্বিন। অ্যারন ফিঞ্চকে নিশ্চিত মানকাডিংয়ের সুযোগ পেয়েও, দিয়েছেন দ্বিতীয় সুযোগ।
তাইতো অশ্বিনকে প্রসংশায় ভাসিয়েছেন সবাই। তবে দিল্লি ক্যাপিটালসের এই স্পিনার বলছেন ভিন্ন কথা। সাফ জানিয়েছেন এটাই ব্যাটসম্যানদের জন্য তার পক্ষ থেকে প্রথম ও শেষ সুযোগ। এরপর কেউ পপিং ক্রিজ ছাড়লে মানকাডিং করতে পিছপা হবেন না বলেও জানান তিনি।
এদিকে ২০০৩ সালে টানা ২১ ম্যাচ জিতে ক্রিকেটে সর্বোচ্চ ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড গড়েছিলো রিকি পন্টিংয়ের নেতৃত্বে অজি দল। ২০ জয় নেই এবার সেই কীর্তির স্পর্শ করার পথে মেগ ল্যানিংয়ের অজি নারী’রা। দারুণ এই মাইলফলকের সামনে নিজের উচ্ছ্বাস চেপে রাখলেন না তিনি।
মেগ ল্যানিং বলেন, যখন পন্টিংয়ের নেতৃত্বে রেকের্ডটা হলো তখন আমি খুবই ছোট। সেই থেকেই স্বপ্ন দেখতাম একদিন আমিও এমন কিছু করবো। সত্যি বলছি ম্যাচটি নিয়ে দারুণ রোমাঞ্চিত। অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট সঠিক পথে আছে, আমাদের এমন ফর্ম তারই প্রমাণ।
সবশেষ ম্যাচেও সেঞ্চুরির দেখা পেয়েছেন মেগ ল্যানিং। রেকর্ড ছোঁয়ার ম্যাচে অজি নারীদের প্রতিপক্ষ কিউই নারীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাকিব অন্যদের মতোই একজন খেলোয়াড়’

  দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানের ফেরার অপেক্ষা ফুরোচ্ছে। আর এক সপ্তাহ …

error: Content is protected !!