ইন্টারনেট এর কারনে যেন আমার মেয়ের মতো আর কাউকে জীবন দিতে না হয়

ইন্টারনেট এর কারনে আমার মেয়ের মতো আর কাউকে জীবন দিতে না হয়

” ইন্টারনেট এর কারনে আত্মহত্যা করলো আমার মেয়ে। হলিক্রস স্কুলের অষ্টম শ্রেণীর মেধাবী একজন ছাত্রী ছিলো আমার মেয়ে। তেলাপোকা দেখলে  যে মেয়ে ভয় পেত। তেলাপোকা না মারা  আগ পর্যন্ত মাকে জড়িয়ে থাকতো । ঠিক মতো মশারিও টানাতে পারতো না। সেই মেয়ে কিভাবে আত্মহত্যা করলো তা আমার মাথায় আসছে না। আর কোন ছেলে মেয়ে যেন আমার মেয়ের মতো ন্টারনেট আসক্ত না হয়”।

এভাবেই নিজের কথা গুলো বলেছেন অ্যাডভোকেট সুব্রত বর্ধন। তার মেয়ে স্বর্না সম্প্রতি রাজধানীর সেন্ট্রাল রোডে আত্ম হত্যা করে। তিনি বলেন শত চেষ্টা করেও আমরা আমাদের মেয়ে কে ইন্টারনেট আসক্তি থেকে ফেরাতে পারি নি। মেয়ে আমার আত্মহত্যা করেছে। আর কোন বাবা মায়ের বুক যাতে এভাবে খালি না হয়। সবার কাছে আমার অনুরোধ আপনারা আপনাদের ছেলে মেয়েদের ফেসবুক পাসোওয়ার্ড ঘেটে দেখবেন। কি করছে তারা ? কার সাথে চ্যাটিং করছে। অন্তত ছেলে মেয়েদের ভালোর জন্য হলেও এইটুকু করবেন।

মেয়ে হারানোর যন্ত্রনায় কাতর বাবা বলেন , এটা আমাদের সমাজের জন্য বিশাল হুমকি। একটি গ্রুপ আছে, যারা আত্ম হত্যার প্ররোচনা দেয়ার জন্য হ্যাঙ্ক আউট ব্যবহার করছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরো বলেন, ফেসবুক ইউজ করার সময় কিশোর কিশোরীদের সুপরিকল্পিত গ্যাং লিডার থাকে। ছেলেমেয়েরা তাদের এ্যাডমিন বলে থাকে। যারা এ্যডমিন সেজে বিভিন্ন ছেলে মেয়েদের ফাদে ফেলার চেষ্টা করে থাকে। যারা তাদের সাজানো ফাদে পা দেয় তাদের বিভিন্ন গেম এবং জুয়া খেলায় আসক্ত করে দেয় এসব ফালতু এ্যাডমিন। আমার মেয়েও এইধরনের ইন্টারনেট এ আসক্ত ছিলো।

আবেগ আপ্লুত হয়ে তিনি বলেন, আমরা (বাবা-মা) মেয়ের কাছে আইডি পাসোওয়াড চাইলে এবং সে সারাদিন কি করে তা জানতে চাইলে সে বলতো দেয়া যাবে না। এবং দিলে আমার ফ্রেন্ডদের সাথে ভুল বুঝাবুঝি সৃষ্টি হবে।

 

সুব্রত বর্ধন আরো বলেন আমাদের মেয়ে যখন ই সময় পেত তখন ই চ্যাট বক্সে গিয়ে চ্যাট করতো। আমরা বিষয়টি উৎঘাটন করতে গিয়েও পারিনি।

এর আগে সুব্রত বর্মন আদালতে তার মেয়ের একটি ছবি সবার সামনে উপস্থাপন করেন। এ সময় আদালত বলেন, এটা গেম নয় মৃত্যু ফাদ। সুব্রত বর্মন বলেন যার চলে যায় সে বুঝে হারানোর যন্ত্রনা।

এর আগে আত্ম হত্যায় প্ররোচনাকারী ব্লু হোয়েল গেমসহ এ জাতীয় সব খেলা বন্ধের নির্দেশ দেয় হাই কোট। একই সাথে রাতের ইন্টারনেট অফার বন্ধের জন্য  মোবাইল অপরেটর দের নির্দেশ দেয় হাইকোর্ট।

 

আরো পড়ুন : কেন তিনি মেসি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাজেকে নটরডেমিয়ান সোসাইটি অব জবির শীতবস্ত্র বিতরণ

জবি প্রতিনিধিঃ বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নটর ডেম কলেজ এর সাবেক শিক্ষার্থীদের সংগঠন নটরডেমিয়ান সোসাইটি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!