সারাদেশে ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদে জবিতে মৌন পদযাত্রা

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জে বর্বরোচিত নারী নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে সকল ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে মৌন পদযাত্রা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হওয়া মৌন পদযাত্রা রায়সাহেব বাজার ও সোহরাওয়ার্দী কলেজ হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এসে শেষ হয়।উক্ত মৌন পদযাত্রায় অংশ নেন ঢাকায় অবস্থানরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ঘটনার ৩২ দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়ার পর রোববার (৪ অক্টোবর) বিষয়টি প্রকাশ্যে আসে। এ ঘটনায় মামলা করা হয়েছে। এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তাকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে তারা মোবাইলে ভিডিও চিত্র ধারণ করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে বহিষ্কার দাবি

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের প্রাণিবিদ্যা বিভাগের তিথি সরকারের বিরুদ্ধে ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি …

error: Content is protected !!