নওগাঁর বদলগাছীতে পুলিশ হাতে সাংবাদিক লাঞ্ছিত

নওগাঁ জেলার বদলগাছী থানায় তথ্য সংগ্রহ করতে গেলে কনস্টেবল কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরণের ঘটনা ঘটেছে।

ঘটনা সুত্রে জানা যায় গত শুক্রবার সন্ধ্যায় বদলগাছী থানার তক্ষক প্রতারণা চক্রের ৫ সদস্য আটক করেন বদলগাছী থানা পুলিশ,

শনিবার বেলা ১১ টা নাগাত এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে বদলগাছী প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক ও সাংগঠনিক খালিদ হোসেন মিলুর এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম খালিদ হোসেন মিলুর ভিতরে প্রবেশ করতে বাধা প্রদান করেন এসময় সাংবাদিকদের ঢুকতে না দেয়ার কারণ জানতে চাইলে কোনো সদুত্তর না দিয়ে আঙ্গুল কেটে ফেলার হুমকি দেন খালিদ হোসেন নিলু কে।

এ ঘটনার আধাঘন্টা পরে বেলা সাড়ে ১১ টার দিকে বদলগাছি প্রেসক্লাবের সদস্য ও দৈনিক অগ্নিবীণা পত্রিকার উপজেলা প্রতিনিধি শাকিল হোসেন থানার সাইনবোর্ডের ছবি তুলতে গেলে থানার অফিস ভবনের গেট থেকে নেমে এসে কনস্টেবল জোরপূর্বক মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ছবি ডিলিট করে দেন।

তাৎক্ষণিক সাংবাদিক শাকিল থানা চত্বর থেকে বের হয়ে আসতে চাইলে থানার বাইরের গেট হতে কনস্টেবল নুর আলম অকথ্য ভাষায় গালিগালাজ করেও গেঞ্জির কলার ধরে টেনে হিচরে ভিতরে নেওয়ার চেষ্টা করে এসময় শাকিল ওসির সাথে দেখা করতে চাইলে ওই দুই কনস্টেবল একসাথে তার ওপর চড়াও হয়।

সাংবাদিক শাকিল কোন প্রতিবাদ না করে থানা চত্বরে রাখা মোটরসাইকেল নিয়ে বের হয়ে আসে পরে বদলগাছী প্রেসক্লাবে এসে বিষয়টি সভাপতি ও সম্পাদক কে জানান।

এ লাঞ্চনার শিকার সাংবাদিক শাকিল বলেন গেটে দাঁড়িয়ে আমি থানা চত্ত্বরের একটি ছবি তুলেছি। হঠাৎ করে কনস্টেবল হাসান কনস্টেবল নুর আলম আমাকে গালিগালাজ করতে শুরু করে এ সময়ে আমার হাত থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ছবি ডিলিট করে দেন।

এক পর্যায়ে আমার কলার ধরে টানাহেঁচড়া শুরু করে আমাকে বিভিন্ন ধরনের হুমকি ও প্রদান করেন।

তাই আমার নিরাপত্তার কথা চিন্তা করে আমি গত রোববার দুপুর দুইটায় ওই দুই কনস্টেবলের নামে থানায় জিডি করতে গেলে থানার অফিসার ইনচার্জ জিডিটি গ্রহণ করেননি।

লঞ্চনার শিকার আরেক সাংবাদিক বদলগাছী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন মিলু বলেন আমি থানায় তথ্য সংগ্রহ করতে গেলে এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম ওসির সামনে আমাকে ভিতরে প্রবেশ করতে বাধা প্রদান করেন ও আমার আঙ্গুল কেটেফেলাসহ দেখে নেওয়ার হুমকি দেন।

এ ব্যাপারে বদলগাছী থানার অফিসার ইনচার্জ চৌধুরী জুবায়ের আহমেদের সাথে কথা বললে তিনি বলেন সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে উভয় পক্ষ বসে বিষয়টি মীমাংসা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

২৯ নভেম্বর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন: রেলমন্ত্রী

  নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

error: Content is protected !!