নোয়াখালীর গৃহবধূকে শ্লীলতাহানির ঘটনায় ফুলপুরে মানববন্ধন

 

এস,এম,শামীম(ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ-
নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বর নির্যাতন, ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার বাসস্ট্যান্ড, শামসুল হক চত্বরে মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন-‘রুপসি হেল্প জোন। নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানো হয়েছে।

এ ঘটনায় দীর্ঘ সময় অতিবাহিত হলেও নজরে না আসায় লম্পটদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। (৪ অক্টোবর রোজ রবিবার) সে নির্যাতনের ভিডিও যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রশাসন সহ বিষয়টি জনগণের নজরে আসে। তাদের শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠে দেশ।

এরই প্রেক্ষিতে ঘটনার প্রতিবাদে এবং সারা দেশে সংঘটিত ধর্ষণ, বেগমগঞ্জে বিবস্ত্র নারীর উপর পৈচাশিক নির্যাতন, নারী নিরাপত্তার এবং দোষীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবিতে সোমবার ফুলপুর শামসুল হক চত্বরে ফেস্টুন ও প্লে-কার্ড নিয়ে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচি পালন করে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন,তাক্ওয়া অসহায় সেবা সংস্থার মহিলা সম্পাদক ও ফুলপুর ব্লাড ডোনার্স এর সাংগঠনিক সম্পাদক তাসনোভা নাসরিন নিশু, রুপসি হেল্প জোন এর নাজমুল সাকিব, মাজারুল ইসলাম নাহিদ প্রমুখ।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জ থানার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বড়খাল এর পাশে দেলায়ার বাহিনীর প্রধান দেলোয়ার, বাদল ও কালামের বরর্বরোচিত নির্যাতনের শিকার এই নারী। ভিডিওতে দেখা যায় ঐ নারী বহু বার হাতে-পায়ে ধরে বাবা ডাকলেও শেষ রক্ষা হয়নি।

নির্যাতনকারীর খুব নারকীয় ভাবে সমস্ত শরীরে নির্যাতন করে। দেশে বিচারহীনতার কারণে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। ক্ষমতাসীনদের ছত্র ছায়ায় বারবার বিচার থেকে রেহাই পেয়ে যায় ধর্ষক, নারী নির্যাতনকারী এবং সন্ত্রাসীরা। যে কারণে ধর্ষণ এবং বর্বোরোচিত নারী নির্যাতন দেশে এখন মেগাসিরিয়ালে রূপ নিয়েছে।

এক একটি লোমহর্ষক ঘটনা অবতারণা হওয়ার পরেই চলে আসে আরেকটি লোমহর্ষক ঘটনা। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে দোষীদের গ্রেফতার করে কঠোর শাস্তির আওতায় আনতে হবে,এমনটাই দাবি জানায় মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দূর্গাপুজা উপলক্ষে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর সৌজন্যে উপহার সামগ্রী বিতরণ

  দিপক রায়,পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় শারদীয় দূর্গা পুজা উপলক্ষে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের …

error: Content is protected !!