সৌদি প্রবাসীকে মিথ্যা মামলায় হয়রানি প্রতিবাদে মানববন্ধন 

 

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃরাজবাড়ীতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও দোষীদের বিচারের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালন ও স্মারকলিপি প্রদান করেছে এক প্রবাসীর পরিবার ও এলাকাবাসী।

সোমবার সকালে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে ওই মানববন্ধন কর্মসুচী পালিত হয়। মানবন্ধন কর্মসুচীতে ভুক্তভোগী খানখানাপুর এলাকার সৌদি প্রবাসী মোঃ ইসলাম মিয়া লিখিত বক্তব্যে বলেন, খানখানাপুর ( ব্যাকপাড়া) এলাকার বাসিন্দা মোঃ মজিবর শেখ,( টেম্পুর ড্রাইভার ) এর সহিত আমার বিদেশ যাওয়ার পূর্বে যৌথ ব্যবসা ছিল। পরবর্তীতে আমি বিদেশ যাওয়ার পূর্বে তাহার সহিত যাবতীয় হিসাব-নিকাশ নিষ্পত্তি করিয়া আমার নামীয় ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্ট এর যাবতীয় কাগজপত্র ও বকেয়া ব্যাংক লোন সে পরিশোধ করবে মর্মে আমার কাছ থেকে বুঝিয়া নেন।

 

পরবর্তীতে আমি বিদেশ চলিয়া যাই এবং বিদেশ থেকে দুই বছর পরে দেশে এসে জানতে পারি যে, আমার উল্লেখিত সাবেক ব্যবসার পার্টনার ব্যাংকের কোন লোন পরিশোধ করে নাই। তখন আমি উক্ত লোন পরিশোধ করে আমার দেওয়া মর্গেজকৃত দলিলপত্র গ্রহন করিয়া ব্যাংক হিসাবটি বন্ধ করে দেই। এ মতাবস্থ্যায় আমি উল্লেখিত ব্যক্তির আতত্বীয়-স্বজনের নিকট হইতে জমি ক্রয় করি। আমার বসতবাড়ি সংলগ্ন কিছু জমি ক্রয় করিয়া বসতি স্থাপন করিলে উল্লেখিত ব্যক্তির সহিত আমার শত্রæতা সৃষ্টি হয়।

তৎপর উল্লেখিত ব্যক্তি তাহার নিকট রক্ষিত উক্ত ব্যবসা প্রতিষ্ঠানের চেকে জাল স্বাক্ষর করিয়া ১৪,০০,০০০/= ( চৌদ্দ লক্ষ ) টাকা উল্লেখ্য করিয়া আমার নামে মিথ্যা মামলা দায়ের করেন এবং রাজবাড়ী জেলা পুলিশ সুপারের বরাবরে একটি অভিযোগ পত্র আমার বিরুদ্ধে দাখিল করেন। পরবর্তীতে বিষয়টি পুলিশি তদন্তে সঠিক তথ্য উদঘাটিত হয় এবং সে পরবর্তী সময় তদন্তকারী কর্মকর্তার সহিত সাক্ষাৎ না করিয়া আমার বিরুদ্ধে এন.আই এ্যাক্ট ১৩৮ ধারায়কোর্টে একটি মিথ্যা মামলা দায়ের করেন। যাহার ফলে পরবর্তীতে আমি আর বিদেশ যেতে পারিনি এবং এতে আমার অন্তত এক কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে। এতে করে আমি আমার পরিবার পরিজন নিয়া খুবই অসহায় অবস্থায় জীবন যাপন করিতেছি। কারনাধীনে উপরে উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন একান্ত আবশ্যক। অন্যথায় আমি এবং আমার পরিবার ধ্বংসের মুখে পতিত হইবে।

পরে রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী। এ সময় খানখানাপুর এলাকার রহমান খান, মনির পাটোয়ারী, রহিম পাটোয়ারী, বাচ্চু পাটোয়ারী, শহীদ ঢালী, কামাল সরদারসহ কয়েকশত এলাকাবাসী উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দূর্গাপুজা উপলক্ষে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর সৌজন্যে উপহার সামগ্রী বিতরণ

  দিপক রায়,পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় শারদীয় দূর্গা পুজা উপলক্ষে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের …

error: Content is protected !!