নরসিংদীতে আকাশচুম্বি সবজির দাম, বাজার মনিটরিং এর অভাব

 

হৃদয় এস সরকার, নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীতে নিম্ন ও স্বল্প আয়ের মানুষের ভরসা কাঁচাসবজির বাজার। দ্রুত গতিতে বাড়ছে সব ধরনের সবজির দাম।

শহরের নরসিংদী বড় বাজার, শাপলা চত্ত্বর, বটতলা বাজার, হোসেন বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গিয়েছে মরিচ,বেগুন টমেটো,পটলসহ সকল সবজির দাম বৃদ্ধি পেয়েছে অস্বাভাবিক হারে। অধিকাংশের দাম কেজি প্রতি বেড়েছে ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের বাজার মনিটরিং এর অভাব রয়েছে বলছেন ক্রেতারা।


বর্তমানে কাঁচামরিচ ১৫০ থেকে ২০০ টাকা, সিম ১০০ থেকে ১৪০ টাকা, টমেটো ৫০ থেকে ১০০ টাকা, আলু ২৫ থেকে ৪০ টাকা, দেশি পিঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা, বেগুন ৫০ থেকে ৮০ টাকা, করলা ১০০ টাকা, গাঁজর ৫৫ থেকে ৮০ টাকা, ঝিঙ্গা ৫৫ থেকে ১০০ টাকা, পটল ৪০ টাকা থেকে ৮০ টাকা, লাল শাক ৩০ থেকে ৮০ টাকা। এবং আলি প্রতি ১৫ টাকার লেবুর দাম পিস হিসেবে বিক্রি হচ্ছে ১৫ টাকা করে।বাজারে সকল সবজির দামই ঊর্ধ্বমুখী।

শহরের হাজিপুর এলাকার বাসিন্দা ও বাজারে সবজি কিনতে আসা স্বপণ দাস অসন্তোষ প্রকাশ করে নিউজ ঢাকাকে বলনে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সকল সবজির দাম। করোনা ঝুঁকি কাটিয়ে সবে মাত্র উঠবার চেষ্টা করছি এরই মধ্যে সবজির বাজার ঊর্ধ্বমূখী। আমাদের মতো সাধারণ নিম্ন আয়ের মানুষ এই ঊর্ধ্বগতির বাজারে কেনা কাটা করা সম্ভব হচ্ছে না। প্রত্যেক সবজির দামই অতিরিক্ত হারে বেড়েছে।

কাঁচাবাজারে সবজি কিনতে আসা সুমন ভূঁইয়া নিউজ ঢাকাকে বলেন, কিছু দিন আগে ৫৫ টাকা কেজি টমেটো কিনেছি, বর্তমানে সেই টমেটোর দাম ১০০ টাকা কেজি। এখন সব থেকে বেশি বিপাকে আমার মতো নিম্ন আয়ের মানুষগুলি যারা পকেট ভরা টাকা নিয়ে বাজার করতে আসেন না ।এবং সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় বাজারে প্রায় দোকানেই নেই কোন মূল্য তালিকা। কাঁচা বাজারে নেই প্রশাসনের তেমন কোন নজরদারি। যার ফলে হু হু করে বাড়ছে সকল সবজির দাম আর বলির পাঠা আমরা সাধারণ মানুষ।

বাজারে খুচরা ও পাইকারি সবজি ব্যবসায়ীরা নিউজ ঢাকাকে জানায়, সব সবজির দামই বেশি এটা সত্য। এর কারণ বন্যা আর বৃষ্টিতে সবজি ক্ষেত নষ্ট হয়ে গিয়েছে।যার প্রভাবে সবজির দাম বেশী। আবার বাজার ও দোকান বেধে দেখা গিয়েছে, কিছু কিছু অসাধু ব্যবসায়ী বন্যা আর বৃষ্টির দোহাই দিয়ে দফায় দফায় সবজির দাম বাড়িয়ে চলেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঠাকুরগাঁওে সকল সবজির দাম ঊর্ধ্বমুখী

  সুমন হাসান বাপ্পি ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও কালিবাড়ী বাজারে আরো ঊর্ধ্বমুখী কাঁচা তরকারির দাম। সাধারণ …

error: Content is protected !!