ফুলপুরের ফজল চেয়ারম্যানের বিদায়, শোকার্ত মানুষের ঢল

এস,এম,শামীম(ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ শ্রদ্ধা,ভালোবাসা আর চোখের জলে বওলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বওলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা, প্রবীণ শিক্ষা অনুরাগী, সমাজসেবক শিক্ষককে শেষ বিদায় জানাতে এলাকার সর্বস্তরের জনগণ সহ, অগণিত মানুষের ঢলে কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে বওলা কলেজ মাঠের প্রাঙ্গণ ।

৪ অক্টোবর রবিবার বাদ জোহর ময়মনসিংহ শহরের কাঁচিঝুলি জামে মসজিদে প্রথম জানাজা শেষে, নিজ এলাকায় দুপুর আড়াইটায় বওলা ডিগ্রী কলেজ মাঠে হাজারো মানুষের শেষ শ্রদ্ধায় অশ্রু সিক্ত নয়নে চির বিদায়ের মাধ্যমে জানাজা শেষে পারিবারিক কবর স্হানে দাফন সম্পন্ন হলো ‘আবুল ফজল তালুকদার সাহেবের।

ফজল স্যারকে শেষ শ্রদ্ধা জানাতে ভিবিন্ন ইউনিয়ন থেকে আগত কাছের ও দূরের মানুষ সহ,প্রিয় মানুষটিকে শেষ দেখা দেখতে এসে, লোকে লোকারণ্য হয়ে ওঠে তাঁরই প্রতিষ্ঠিত বিদ্যালয় মাঠ।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২বছর। ১ ছেলে ১ মেয়ে,নাতি নাতনি, সহকর্মী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বওলার পুরো ইউনিয়নে।

শেষ বিদায় জানাতে সংক্ষিপ্ত আলোচনায় তার স্বজন- শুভাকাঙ্ক্ষীদের মুখে মুখে উচ্চারিত হয়ে ওঠে, তাহার কর্মময় আলোকিত জীবনের মাধ্যমে বওলার সর্বমহলের কাছে আলোকবর্তিকা হয়ে থাকার কথা, সততার সাথে জাগতিক সব অধ্যায় থেকে চির প্রস্থান করলেও এলাকার সকল পর্যায়ের মানুষের মনের হীরক দ্যুতিতে চিরদিন জ্বলে থাকবেন অসংখ্য মানুষ গড়ার এই কারিগর কীর্তিমান মানুষটি।

তিনি তার কর্মে সর্বমহলে বেঁচে থাকবেন বহুকাল।বওলা ইউনিয়নের শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন তিনি। তার মৃত্যুতে বওলার মানুষ একজন সর্বোচ্চ অভিভাবককে হারিয়েছেন।তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা অপূরণীয়।

তার কর্ম,তার আদর্শ,তার ত্যাগ শেষ হয়ে যাওয়ার নই। বরং এ ধরনের মানুষের ইহজাগতিক ও শারীরিক বিদায় হলেও তাদের কর্ম,ত্যাগ,আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে ‘পথ চলার অন্যতম নিদের্শক, স্মরণীয় হয়ে থাকবেন বওলার সর্বস্তরের মানুষের হৃদয়ে।

তার প্রতিষ্ঠিত কলেজ মাঠে জানাজা শেষে,মসজিদ প্রাঙ্গনে পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত করা হয়। চোখের পানিতে ভেজানো শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে শেষ বিদায় জানান সর্বস্তরের লোকজন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তানভীর শাকিলকে ফুলের শুভেচ্ছা

মোঃ মনিরুল ইসলাম,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মুনসুর আলীর …

error: Content is protected !!