আনোয়ারায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

 

এম.এম.জাহিদ হাসান হৃদয়, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উদ্বোধন করেছেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

রোববার (৪ অক্টোবর) সকাল ১০টার দিকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ।

আজ রোববার থেকে শুরু হওয়া ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালে সারা উপজেলায় ৩৮ হাজার ৪৪৯জনের ও বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এই সময়ের মধ্যে ৮ দিন এই ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য প্রতিষ্ঠান । বিগত বছরগুলোতে এই কার্যক্রমটি ১দিনে পরিচালিত হয়ে আসলে ও করোনাভাইরাস সংক্রমণের কারণে স্বাস্থ্য সুরক্ষার বিষয় মাথায় রেখে এবার ১দিনের কর্মসূচি ৮ দিনব্যাপী চলবে।

এবার একটা স্থায়ী, ২৬৪টা অস্থায়ী কেন্দ্রে ৫৩০ জন সেচ্ছাসেবক ও ৩৩ জন প্রথম সারির তদারককারী সহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্থায়ী কর্মীরা এই ক্যাম্পেইনে কাজ করবেন ।

ছয় থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ১২৩জন শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল। আর এক বছর থেকে পাঁচ বছর পর্যন্ত বয়সের ৩৪হাজার ৩২৬ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল ক্যাপসুল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাংলাদেশকে তিন কোটি ডোজ করোনা ভ্যাকসিন দেবে ভারত: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, ‘বাংলাদেশকে প্রথম পর্যায়ে তিন কোটি ডোজ করোনার ভ্যকসিন দেবে ভারতের …

error: Content is protected !!