খালেদা জিয়া এর বিরুদ্ধে এক দিনে দুইবার গ্রেফতারি পরোয়ানা জারি

খালেদা জিয়া এর বিরুদ্ধে এক দিনে দুইবার গ্রেফতারি পরোয়ানা জারি

বি এন পি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া এর বিরুদ্ধে এক দিনে দু বার গ্রেফতারি জারি করা হয়েছে । তিনি এখন লন্ডনে পুত্র তারেক জিয়া এর সাথে আছেন।

খালেদা জিয়া এর বিরুদ্ধে আদালত প্রথম গ্রেফতার পরোয়ানা জারি করেন মানহানি মামলায়। পরের  গ্রেফতারি পরোয়ানাটি জারি করা হয় আদালতে গরহাজিরার জন্য।

গতকাল বৃহস্পতিবার, জিয়া আরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন বাহিল করা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় বক্সিবাজারের কারা অধিদফতরের তৃতীয় বিশেষ জজ আদালতে।

এর আগে সকালে মানহানি মামলায় খালেদার গ্রেফতারির নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম নুর নবী।

গত  ৯ অক্টোবর বাসে পেট্রোল বোমা হামলার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। ঘটনাটি ছিলো কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার নোয়াবাজার এলাকায়।

এছাড়া  অভিযোগ করা হয় ২০১৬ সালের ৩ নভেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দীকের স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেন খালেদা। এতে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি হয়েছে বরে একটি অভিযোগ এনে মানহানির মামলা করা হয় খালেদা জিয়া এর বিরুদ্ধে।

এদিকে খালেদা জিয়ার আইনজীবীরা বলেছেন, খালেদা জিয়া যাতে দেশে ফিরে না আসতে পারে তাই ইচ্ছাকৃতভাবে এক সপ্তাহের মধ্যই তিনটি  গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তারা আরো বলেন খালেদা জিয়া গ্রেফতারি পরোয়ানা ভয় পায় না। তিনি সাধারন মানুষদের অধিকারের জন্য রাজনীতি করেন। তিনি দেশে ফিরে এসে এ গ্রেফতারী পরোয়ানা মোকাবেলা করবেন।

উল্লেখ্য গেল ১৫ ই জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান বিএনপি চেয়ার পার্সন। এর পর থেকে তিনি পরিবারের সদস্যদের সাথে লন্ডনেই অবস্থান করছেন।

আরো পড়ুনঢাকা দুই থেকে কে যোগ্য আগামী নির্বাচনে ?

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফুলপুরে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ হস্তান্তরের বিষয়ে প্রেস ব্রিফিং

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ফুলপুর উপজেলার ‘ক’শ্রেণির(জমি নাই,ঘরও নাই) আওতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ …

19 comments

  1. Hurrah! After all I got a web site from where I know how to truly get helpful information regarding my study and knowledge.|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!