ড. কামাল কাউন্সিলে না এলে নতুন সভাপতি নির্বাচন: মন্টু

বর্তমান সভাপতি ড. কামাল হোসেন কাউন্সিলে উপস্থিত না হলেন নতুন সভাপতি নির্বাচন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন গণফোরামের বিদ্রোহী অংশের নেতা সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

শনিবার রাজধানীর আরামবাগের ইডেন কমপ্লেক্সে কাউন্সিলের প্রস্তুতি সভা শেষে তিনি এ হুঁশিয়ারি দেন।

মন্টু বলেছেন, ড. কামাল আগামী ২৬ ডিসেম্বরের কাউন্সিলে যোগ না দিলে নতুন সভাপতি নির্বাচিত করবেন সারাদেশের কাউন্সিলররা।

তিনি জানান, কাউন্সিলের প্রস্তুতি হিসেবে ১৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

তারা সারাদেশ সফর করে কাউন্সিলের প্রস্তুতি গ্রহণ করবে।

এ সময় বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে সরকারের প্রতি আহ্বান জানান গণফোরামের বিদ্রোহী অংশের এই নেতা।

একই সঙ্গে সারাদেশে ‘ধর্ষণের মহামারীর’ প্রতিবাদে আগামী ১৭ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তিনি।

প্রতিষ্ঠার ২৭ বছর পর সম্প্রতি ভেঙে যায় ড. কামাল হোসেনের গড়া রাজনৈতিক দল গণফোরাম। দলটির একাংশের নেতারা দলটির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বে দলের সিদ্ধান্ত অমান্য করে গত ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে বর্ধিত সভা করেন।

ওই সভা শেষে এক সংবাদ সম্মেলন করে দলটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ চার নেতাকে বহিষ্কার করার কথা জানানো হয়। একই সঙ্গে আগামী ২৬ ডিসেম্বর দলটির কাউন্সিল ডাকা হয়েছে।

অন্যদিকে বর্ধিত সভায় যারা উপস্থিত ছিলেন তারা কার্যত গণফোরামের রাজনীতি থেকে নিজেদের বিচ্ছিন্ন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

এক বিবৃতিতে তিনি বলেন, গণফোরামের পদ-পদবীহীন কিছু সদস্য দলীয় সিদ্ধান্ত ছাড়াই দলের নাম ব্যবহার করে একটি সভা অনুষ্ঠান করেন, যেটিকে তারা ভুলভাবে গণফোরামের সভা হিসেবে পরিচয় দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে ইউপি উপ-নির্বাচনে নৌকার জয়

  নাসির উদ্দিন,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের …

error: Content is protected !!