খাতা খুললেন নেইমার, করলেন জোড়া গোল

 

দুই ম্যাচের নিষেধাজ্ঞা শেষে মাঠে ফিরেছিলেন আগের ম্যাচেই। স্টেডে ডি রেইমসের বিপক্ষে মাঠে নামলেও গোলের দেখা মেলেনি নেইমারের। অবশেষে এঙ্গার্সকে সামনে পেয়ে মৌসুমে প্রথবারেরমত গোলের খাতা খুললেন নেইমার। তাও, জোড়া গোল করে ম্যাচটাকে স্মরণীয় করে রাখলেন ব্রাজিলিয়ান এই তারকা।

মার্সেইয়ের বিপক্ষে লাল কার্ড পেয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার। এরপর তিনি নিষিদ্ধ হন দুই ম্যাচের জন্য। অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে রেইমসের বিপক্ষে গত সপ্তাহেই মাঠে ফিরেছিলেন তিনি। কিন্তু গোল পাননি। নিজেদের মাঠে এঙ্গার্সকে পেয়ে এতদিন গোল করতে না পারার খায়েস যেন মিটিয়ে নিলেন তিনি।

নেইমারের জোড়া গোলে এঙ্গার্সকে রীতিমত উড়িয়ে দিয়েছে পিএসজি। ৬-১ গোলে এঙ্গার্সকে হারিয়েছে তারা। নেইমার ছাড়াও ১টি করে গোল করেছেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, হুলিয়ান ড্রাক্সলার, ইদ্রিসা গুয়ে এবং কিলিয়ান এমবাপে। এঙ্গার্সের হয়ে একমাত্র গোল করেছেন ইসমায়েল ট্রাওরে।

মৌসুমের প্রথম দুই ম্যাচেই হেরে বসেছিল পিএসজি। এরপর টানা চার ম্যাচ জিতলো তারা। চার ম্যাচে জয়ের ফলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো। স্টেডে রেনেঁ এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লিলে।

এঙ্গার্স কোচ স্টিফেন মৌলিন, যিনি ২০১১ সাল থেকে দায়িত্বে রয়েছেন ক্লাবটির এবং বর্তমান সময়ে দায়িত্ব পালন করা ইউরোপিয়ান কোচদের মধ্যে তিনিই সবচেয়ে দীর্ঘ সময় একটি ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি পিএসজিকে থামাতে ৫ জনের ডিফেন্স ওয়াল তৈরি করেছিলেন। কিন্তু তাতে মোটেও সফল হননি।

শুরুতেই এমবাপের দারুণ একটি শট ঠেকিয়ে দেন এঙ্গার্সের গোলরক্ষক। কিন্তু মাত্র ৭ মিনিট লাগলো পিএসজির বন্ধ তালা খুলতে। আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি দারুন এক ফ্লিকে বল জড়িয়ে দেন এঙ্গার্সের জালে। এরপর ৩৬ মিনিটে দলের হয়ে দ্বিতীয় এবং মৌসুমে নিজের প্রথম গোল করেন নেইমার।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল। এ সময় গোল করেন নেইমার। ৫২ মিনিটে একটি গোল শোধ করে দেন এঙ্গার্সের ইসমায়েল ট্রাওরে। ৫৭ মিনিটি পিএসজির হয়ে চতুর্থ গোল করেন হুলিয়ান ড্রাক্সলার, ৭১ মিনিটে পঞ্চম গোল করেন ইদ্রিসা গুয়ে এবং ৮৪ মিনিটে দলের হয়ে ৬ষ্ঠ গোল করেন কাইলিয়ান এমবাপে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফর্চুন বরিশালের লোগো নিয়ে সোশাল মিডিয়ায় তোলপাড়!

বরিশাল প্রতিনিধি : বঙ্গবন্ধু টি২০ জ্বরে কাঁপছে পুরো দেশ। সেই কাঁপুনি ধরেছে আমাদের বরিশাল শহরেও। …

error: Content is protected !!