ট্রাম্পের শরীরে করোনার ‘মৃদু প্রভাব’

করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ার পরও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অসুস্থতার লক্ষণ সামান্য বলে জানিয়েছে হোয়াইট হাউস। শুক্রবার (২ অক্টোবর) ট্রাম্পের চিফ অব স্টাফ জানান, প্রেসিডেন্ট কাজ চালিয়ে যাচ্ছেন আর তার এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের মনোবল চাঙ্গা রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকসের করোনা সংক্রমণ ধরা পড়ার পর ট্রাম্প দম্পতি প্রথমে কোয়ারেন্টিনে যাওয়ার ঘোষণা দেন। কিছুক্ষণ পর তাদের পরীক্ষার ফলাফল পজিটিভ আসার ঘোষণা দেওয়া হয়। গত মঙ্গলবার ওহিও ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে প্রথম বিতর্কে যোগ দিতে যাওয়ার সময় ট্রাম্পের সঙ্গে একই বিমানে ভ্রমণ করেন হোপস। ওই বিতর্কে অংশ নেওয়া ট্রাম্প পরিবারের আরও কয়েক সদস্যকে মাস্ক বিহীন অবস্থাতেও দেখা যায়। তবে স্ত্রী মেলানিয়া ছাড়া পরিবারের অন্য সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস শুক্রবার বলেন, ট্রাম্প সামান্য লক্ষণ অনুভব করছেন কিন্তু তিনি এবং মেলানিয়া মনোবল চাঙ্গা রেখেছেন। দ্রুত সুস্থ হয়ে ওঠার বিষয়ে প্রেসিডেন্ট আশাবাদী রয়েছেন বলেও জানান তিনি। শুক্রবার আরও পরের দিকে তার সর্বশেষ শারীরিক অবস্থা জানানো হবে বলেও জানান তিনি।

গত কয়েক দিনে ডোনাল্ড ট্রাম্পের সংস্পর্শে আসা সবাইকে শনাক্ত করার কাজ চলছে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা। এছাড়া কিভাবে জাতির উদ্দেশে ভাষণ দেওয়া যায় কিংবা অন্য কোনও উপায়ে মার্কিন নাগরিকদের সঙ্গে যোগাযোগ করা যায় কিনা তাও ট্রাম্প খতিয়ে দেখছেন বলে জানান কর্মকর্তারা।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারিতে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ৭২ লাখ মানুষ আক্রান্ত ও অন্তত দুই লাখ মানুষের মৃত্যু হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভিক্ষায় পাওয়া লটারিতে জিতল ৫০ লাখ টাকা!

ভিক্ষাবৃত্তি করে দিন চলত গৃহহীন চার ব্যক্তির। রাস্তাই তাদের ঘর, অনেকটা ভবঘুরে জীবন তাদের। এর …

error: Content is protected !!