নৌকা বাইচে টানা তৃতীয় বার চ্যাম্পিয়ন টাঙ্গাইলের ‘আল্লাহ ভরসা’ নৌকা

 

নাসির উদ্দিন, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল,কালিপুর, ভুঞাপুর আল্লাহ ভরসা নৌকা টানা তৃতীয় বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে

আজ শুত্রুবার বেলা ৩ টায় (২ অক্টোবর) ভাওয়াল মির্জাপুর বাজার সংলগ্ন তুরাগ নদীর পাড়ে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ এই প্রতিযোগিতা হয়। দুর দুরান্ত থেকে বিভিন্ন জেলা থেকে রঙ বেরঙের নৌকা প্রতিযোগিতা অংশ নেয়।

নৌকা বাইচ প্রতিযোগিতায় ,আলহাজ মাওলানা আবুল হোসেন মুসুল্লী সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন,মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রানালয়ে মন্ত্রী আলহাজ এ্যাডঃ আ ক ম মোজাম্মেল হক, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর ৩ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন সবুজ এমপি আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা প্রশাসক,এস এম তারিকুল ইসলাম,গাজীপুর পুলিশ সুপার,শামসুন্নাহার পিপিএম, গাজীপুর সদর চেয়ারম্যান রীনা পারভীন।

এছাড়া আরো অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নৌকা বাইচের অনুষ্টানে থেকে পরিচালনা করেন। দুর দুরান্ত থেকে নৌকা বাইচে অনেক গুলো নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়। টাঙ্গাইল থেকে ৫ টি নৌকা অংশগ্রহন করে। তার মধ্যে আল্লাহ ভারসা,হীরার তৈরী,সাগর তৈরী,গাবসারা একতা,যমুনার তৈরী। সবগুলোর বাইচ হয়। প্রথম রাউন্ডে গাবসারা একতার সাথে বাইচে আল্লাহ ভরসা প্রথম হয়।

ফাইনাল রাউন্ডে টাঙ্গাইলে তিনটি নৌকা অংশগ্রহন করে তারমধ্যে থেকে কালিপুর আল্লাহ ভরসা নৌকা বাঘের মতো গর্জন দিতে দিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পরে বিজয়ীদের মাজে আল্লাহ ভরসা নৌকার মাঝিদেরকে প্রথম পুরস্কার হিসেবে মোটরসাইকেল দেওয়া হয়।

অতিথীদের কাছে এলাকাবাসী জানায় যে এই রকম ভাবে উৎসাহ উদ্দীপনা নিয়ে প্রতিবছর নৌকা বাইচের যেন আয়োজন করা হয়। নৌকা বাইচের উদ্বোধক হিসেবে ছিলেন, এনামুল হক ভারপাপ্ত অধ্যক্ষ ভাওয়াল বিশ্ববিদ্যালয় কলেজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে সন্তানকে খুঁজে পেতে থানা জিডি করলো বাবা

  টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল সদর উপজেলার ভাটচান্দা গ্রামের মাদ্রাসা শিক্ষার্থী ইউসুফ আলীকে (১০) খুঁজে পেতে …

error: Content is protected !!