হুথিদের আদালতে সৌদি বাদশাহ, যুবরাজ ও ট্রাম্পের মৃত্যুদণ্ড

ইয়েমেনে হুথিদের নিয়ন্ত্রিত একটি আদালত সৌদি আরবের বাদশাহ, যুবরাজ ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছে। আরব জোটের নেতৃত্বে দাহিয়ান শিক্ষার্থীদের বাসে বোমা হামলার ঘটনায় দশজনের বিরুদ্ধে এই রায় ঘোষণা করা হয়। এতে ইয়েমেনের প্রেসিডেন্টের বিরুদ্ধেও একই রায় দেওয়া হয়েছে। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

 

ইরান সমর্থিত শিয়া গোষ্ঠী হুথিদের নিয়ন্ত্রিত ইয়েমেন নিউজ এজেন্সি বুধবার জানায়, বিশেষায়িত অপরাধ আদালতে বিচারক রিয়াদ আল-রাজামির সভাপতিত্বে একটি বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হয়। মাজ জেলার দাহিয়ানে শিক্ষার্থীবাহী একটি বাসে সৌদি নেতৃত্বাধীন জোটের হামলার বিচারে এই অধিবেশন বসে।

হুথিদের বার্তা সংস্থা জানায়, বিচারে দশজনকে দোষী সাব্যস্থ করে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ আল-সৌদ, সৌদি আরবের প্রভাবশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আব্দুলআজিজ আল-সৌদ, তুর্কি বিন বান্ডার বিন আব্দুলআজিজ আল-সৌদি, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জেমস নরমান ম্যাটিস, নর্টন সোয়ার্ৎজ, আব্দরাব্বুহ মনসুর হাদি, আলি মোহসেন সালেহ আল-আহমার, আহমেদ ওবেইদ বিন দাগর ও মোহাম্মদ আলি আহমেদ আল-মাকদাশি।

রায়ে বোমা হামলায় নিহতদের পরিবারকে ১০ বিলিয়ন ক্ষতিপূরণ দেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ট্রাম্পের ছেলেও করোনায় আক্রান্ত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হন তাদের …

error: Content is protected !!