ফুটবলে সালাউদ্দিন একনায়কতন্ত্র কায়েম করেছেন

 

তিন মেয়াদে বাফুফের সভাপতি পদে থেকে পুরোপুরি ব্যর্থ হয়েছেন কাজী সালাউদ্দিন। তার একনায়কতন্ত্রের কড়া সমালোচনা করেছেন দেশের ফুটবল সমর্থকরা। ফুটবলের ভাবমূর্তি পুনরুদ্ধারে নতুন কাউকে দেখতে চান তারা। একপেশে নির্বাচন নয়, বরং সবার অংশগ্রহণে নির্বাচন আয়োজন করা উচিত। সে সঙ্গে ফুটবলের উন্নয়নে উন্নত বিশ্বের সঙ্গে মিল রেখে পরিকল্পনা প্রণয়নের জন্য নতুন নির্বাচিত কমিটির কাছে অনুরোধ করেছেন সমর্থকরা।

তিন অক্টোবর দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাফুফের নির্বাচন। গুরুত্বপূর্ণ সভাপতি পদে এবার কি আসবে নতুন মুখ। নাকি সেই পুরনো সালাউদ্দিনেই কাটবে আরো চার বছর? নির্বাচনের আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে থেমে নেই সালাউদ্দিনের গেল তিন মেয়াদের কর্মকাণ্ডের সমালোচনা। এত বড় একটা নির্বাচন। কিন্তু তা নিয়ে কোন উন্মাদনা নেই দেশের ফুটবল সমর্থকদের মাঝে।
গেল তিন মেয়াদে সালাউদ্দিনের কাজে বিরক্ত তারা। করেছেন কড়া সমালোচনা।

সমর্থকরা বলেন, ফুটবল একটি সিন্ডিকেটের কবলে পড়েছে। একক সিদ্ধান্তে চলছে সব। এখানে একনায়কতন্ত্র কায়েম হয়েছে। আমরা চাই গ্রহণযোগ্য নির্বাচন হোক। তৃণমূল থেকে ফুটবলের উন্নতি হোক এটাই চাওয়া।
শুধু নির্বাচনের জন্য নির্বাচন নয়, বরং ফুটবলের উন্নয়নে যারা কাজ করবেন তাদের নির্বাচিত করার জন্য কাউন্সিলরদের অনুরোধ করেছেন সমর্থকরা। ফুটবলের হারানো ঐতিহ্য ফেরাতে কাজ করার অনুরোধ তাদের।

উন্নত বিশ্বের দেশগুলোর ঘরোয়া কাঠামোর মত নিয়মিত জমজমাট লিগ আয়োজনেরও অনুরোধ করেছেন তারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কী তাহার নাম, কী পরিচয়?

  আইপিএলে প্রথমবারের মতো এক ম্যাচে দুটি সুপার ওভার হয়েছে রোববার। মাঠের মধ্যে যখন লোকেশ …

error: Content is protected !!