পঞ্চগড় জেলায় নবনির্মিত সারের বাফার গুদাম উদ্বোধন করেন শিল্পমন্ত্রী ও রেলমন্ত্রী

 

দিপক রায়,পঞ্চগড় প্রতিনিধি:শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, আমরা অত্যন্ত আনন্দিত, আমাদের কৃষি নির্ভরশীল এই দেশে কৃষির বিপ্লব ঘটিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । যেখানে সারের জন্য এদেশের কৃষকদের প্রাণ দিতে হয়েছিল সেটা আপনারা নিশ্চয় জানেন।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে পঞ্চগড় জেলার বোদা উপজেলায় নবনির্মিত সারের বাফার গুদাম উদ্বোধন কালে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় শিল্প মন্ত্রী আরো বলেন, আজকে সেই কৃষিকে প্রাধান্য দিয়ে আমরা এই কোভিট -১৯ কালীন সময়ে সারা দেশটাকে উন্নয়নে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূদর্শী নেতৃত্রে আজকে করোনাকালীন সময়ে জীবন ও জীবিকা যুদ্ধ আমরা যাত্রা শুরু করে ছিলাম। সেখানে সহকর্মীসহ সবাই আমরা এই যুদ্ধ অতিক্রম করেছি ।

এসময় পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বিসিআইসি চেয়ারময়ান মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী প্রমুখ।

জানা যায়, সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার জন্য দেশের বিভিন্ন জেলায় ১৩টি নতুন বাফার গুদাম নির্মাণ প্রকল্পের ঘোষণা দেয় সরকার। দেশের ১৩টি সারের বাফার গুদামের মধ্যে পঞ্চগড়ে সাড়ে ২৭কোটি টাকা ব্যায়ে লসারের গুদামের কাজ প্রথমে শেষ হওয়ায় পঞ্চগরের সারের বাফার গুদামের শুভ উদ্বোধন করা হয় আর এই গুদামের উদ্বোধনের মধ্যে দিয়ে ১৩টি গুদামের সূচনা হলো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে পূজা মন্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক

  হৃদয় এস সরকার,নরসিংদী: নরসিংদীতে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে পূজা মন্ডপ পরিদর্শন করেছেন নরসিংদীর জেলা প্রশাসক …

error: Content is protected !!