মেসির হ্যাটট্টিকে বিশ্বকাপে আর্জেন্টিনা

মেসির হ্যাটট্টিকে বিশ্বকাপে আর্জেন্টিনা

এলেন, খেললেন, জয় করলেন। লিওনেল মেসির জন্য ব্যাপারটা এমন ই। তার হ্যাটট্রিকে রাশিয়া বিশ্বকাপের টিকেট কনফার্ম করলো আর্জেন্টিনা।ইকুয়েডরের বিপক্ষে বাচা-মরার লড়াইয়ে বুধবার ৩-১ গোলে জয় পেয়ে আগামী বিশ্বকাপের টিকেট হাতে পেল আর্জেন্টিনা।

বাচা মরার লড়াই ছিলো বুধবার ইকুয়েডরের বিপক্ষে। হারলেই বিশ্বকাপ থেকে বাদ সমীকরনটা ছিলো এমন। এমন একটা ম্যাচে ৩-১ গোলে জয় পেয়ে ১৮ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে ৩য় হয়ে সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে আর্জেন্টিনা ।

ব্রাজিল শীর্ষে আছে ৪১ পয়েন্ট নিয়ে। উরুগুয়ে অবস্থান ৩১ পয়েন্ট নিয়ে  দ্বিতীয়তে। কলম্বিয়া ২৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে রাশিয়া বিশ্বকাপের টিকেট কেটেছে। তবে চিলির জন্য দুর্ভাগ্য বটে। রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো কোপা আমেরিকার চ্যাম্পিয়ানরা। পেরু চিলির সমান পয়েন্ট হলেও গোল ব্যবধান বেশি হওয়ায় তার এগিয়ে থেকে প্লে অফ খেলবে।

বাছাই পর্বের শেষ ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনা। এমন একটা ম্যাচে শুরুতেই বিধি বাম! ম্যাচের প্রথম মিনিটেই গোল দিয়ে বসে ইকুয়েডর। ইবারার গোলে স্বাগতিক সমর্থকরা উচ্ছাস করলেও হতাশা নেমে আসে আর্জন্টিনার রাজ্যে।

কিন্তু ম্যাচ নিয়ন্ত্রন নিতে বেশি সময় নেয় নি আর্জেন্টিনা। । দেবদূতের ভুমিকায় স্বংয় ফুটবলের যাদুকর লিওনেল মেসি। ম্যাচের ১২ মিনিটেই গোল করলেন এল এম টেন। ২০ মিনিটে আবারো দুর্দান্ত গোল আবার ও মেসি। এগিয়ে গেলে আর্জন্টিনা।

প্রতিপক্ষকে জোড়া গোলে বির্ধস্ত করে ক্ষুদে যাদুকর জানিয়ে দিলেন তার কাছে সাড়ে নয় হাজার ফুট উচ্চতা আসলে কোন কিছুই না। তিনি ই মেসিই তিনিই সেরা।  কুইটোর সেই মাঠেই ১ সপ্তাহ আগে খেলতে নেমে শ্বাসকষ্টে ভোগে নেইমাররা। কিন্তু মেসির কাছে কোন বাধাই কিছু নয়।
সেটা আরো স্পষ্ট হয়ে উঠে ম্যাচের ৬২ মিনিটে। জাদুকরী দৃষ্টিনন্দন এক গোলে হ্যাটট্রিক করে ফেলেন মেসি।
আসলে জাত চ্যাম্পিয়নরা এমনই হয় তা প্রমান করলো্ আর্জেন্টিনা । প্রতিপক্ষ কিংবা উচ্চতা কোন কিছুই তাদের কাছে বাধা নয়। মেসি আরো একবার জানান দিলেন সত্যি তিনি ভিন  গ্রহের ফু্টবলার।
জাতীয় দলের হয়ে ব্যর্থ মেসি এই অপবাদটা এবার অনেকাংশেই ঘুচালেন তিনি। বার্সোলনার সফল মেসি এবার জাতীয় দলের হয়েও সফল।
নিউজ ঢাকা২৪ ডটকম।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ব্যবস্থা না নিলে মার্চে মশার ঘনত্ব চরমে পৌঁছাবে

রাজধানীতে গত বছরের এই সময়ের তুলনায় মশার ঘনত্ব বেড়েছে চার গুণ। আর মশা নিয়ন্ত্রণে পদক্ষেপ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!