দেশে এখন ধর্ষণ মহামারীতে পরিণত হয়েছে-এইচ এম খালেদ সাইফুল্লাহ

মোঃ আশরাফুল ইসলাম,খুলনা সদর প্রতিনিধিঃ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা মহানগরীর সভাপতি এইচ এম খালিদ সাইফুল্লাহ বলেছেন দেশে ধর্ষণ এখন মহামারীতে পরিণত হয়েছে।মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র ( আসক) এর হিসাব অনুযায়ী ২০২০ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে দেশে হয়েছে ৬০১ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছেন।ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭জন নারীকে, আর ধর্ষণের পর আত্মহত্যা করেছেন ৭জন নারী।

তিনি আরো বলেন ধর্ষণের ঘটনা বৃদ্ধির পেছনে রয়েছে নৈতিক অবক্ষয়, পশ্চিমা ও ভারতীয় সাংস্কৃতিক বিরূপ প্রভাব, মাদকের বিস্তার, বিচারহীনতা, বিচার প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা ও দীর্ঘসূত্রতা। সমাজবিদরা মনে করেন ধর্ষণের বিচার না হওয়ায় ধর্ষনের মাত্রা অনেক গু২ বেড়ে চলেছে।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যলয়ে মাসিক সভায় তিনি এসব কথা বলেন।

সভায় দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারী সহিংসতার প্রতিবাদে এবং ধর্ষকদের দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে আগামী ১অক্টোবর বিকাল ৩টায় নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করার জন্য শিক্ষার্থী ও সর্বসাধারণের প্রর্তি আহ্বান জানানো হয়।

সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক মোঃ মইনুল ইসলাম। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুস সালাম জায়েফ, ইব্রাহিম ইসলাম আবির, মহাদি হাসান মুন্না, মহিউদ্দিন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

হাওরে উদ্বোধন করা হলো ভাসমান পথ পাঠাগার

  কবি ও মরমি সাধকের সাধন সংগীতের এক বিশাল ভান্ডার সুনামগঞ্জ জেলা। হাওর বাওড়,পাহাড় নদী …

error: Content is protected !!