এমসি কলেজের ঘটনায় জড়িতদের ক্রসফায়ারে দেওয়া হোক: হানিফ

সিলেটের এমসি কলেজে ধর্ষণে অভিযুক্তদের ক্রসফায়ারের মতো দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। মঙ্গলবার (২৯ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে  তিনি এসব কথা বলেন।

 

হানিফ বলেন, ‘সিলেটের এমসি কলেজে একটা ঘটনা ঘটছে, খুবই দুঃখজনক ঘটনা, লজ্জা ও নিন্দনীয় ঘটনা, আমার এক বোনের ওপর পাশবিক নির্যাতন করেছেন কয়েকজন ছাত্র। কোন দলের সেটা প্রাধান্য দিতে চাই না। এটা নিয়ে আমাদের বিভ্রান্তি আছে। কেউ বলছে বর্তমান ছাত্রলীগ, কেউ বলছে ছাত্রদলের, সেটা যে দলেরই হোক না কেন? আমার যদি সুযোগ থাকতো, আমি এটাই বলতাম, এদের বিচারের কাঠগড়া নয়, এদের সরাসরি ক্রসফায়ার দিয়ে বিচার করা উচিত ছিল।’

হানিফ বলেন, আমরা ক্রসফায়ারের মতো আইনবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করি না। আমরা ক্রসফায়ারের বিরুদ্ধে। আমরা বিনা বিচারে হত্যার বিরুদ্ধে। তারপরও আমি মনে করি, এ ধরনের পশু, এরা কোনও মানুষের পর্যায়ে পড়ে না। যারা সংঘবদ্ধভাবে এই ধরনের পাশবিক নির্যাতন করে তাদের সঙ্গে পশুর কোনও পার্থক্য নেই। পশুদের অহেতুক বিচারের কাঠগড়ায় না এনে, এদের ধরে সরাসরি ক্রসফায়ার দেওয়া হোক।

‘দেশে এখন দুর্নীতি ও নারী নির্যাতনের মহামারি চলছে’- বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমি বলবো না দুর্নীতি বাংলাদেশে একেবারে বন্ধ হয়ে গেছে। দুর্নীতি তো আপনারা হাওয়া ভবন খোলার পরে চালু করেছিলেন। রাষ্ট্রীয়ভাবে আপনারা দুর্নীতির দোকান খুলে বসে ছিলেন। তারেক রহমানের নেতৃত্বে সারা বাংলাদেশের কোনও প্রকল্পেই কমিশন না দিয়ে কাজ করতে পারেননি। আপনারা দুর্নীতিকে প্রশাসন ও মন্ত্রণালয়ের শিকড়ে ঢুকিয়ে দিয়ে গিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা সেই শিকড়গুলো কাটছেন।

অনুষ্ঠানে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শেরপুরে ছাত্র অধিকার পরিষদের আহবায়ক কমিটি গঠন

  রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জেলা শাখার-৫১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক …

error: Content is protected !!