ফুটবল, ভলিবল খেলোয়াড়ও তুলে আনবেন মাশরাফী

 

শুধু ক্রিকেট নয়। দেশের জন্য নড়াইল থেকে জাতীয় পর্যায়ে ফুটবল ও ভলিবল খেলোয়াড় তুলে আনার পরিকল্পনা মাশরাফীর। এ জন্য নড়াইলের তৃণমূল পর্যায়ে খেলোয়াড় তৈরির কাজ করছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। সোমবার (২৯ সেপ্টেম্বর) সময় সংবাদে সরাসরি আলোচনা অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

ক্রিকেটার হলেও, এখন সময় কাটছে রাজনীতিতে। খুব কাছ থেকে সাধারণ মানুষের সেবার করার সুযোগ পাওয়ায় রাজনীতি’ও বেশ উপভোগ করছেন বলে জানান ম্যাশ। বিস্তারিত হুমায়ুন কবির রোজের রিপোর্টে।

গল্পটা ২০১৮ সালের। ক্রিকেটার মাশরাফী ২২ গর্জের মাঠ থেকে রাজনীতিতে। নড়াইল -২ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব আছেন প্রায় দুই বছর। তার আগে এক বছরের মাথায় করোনা মহামারীর কঠিন চ্যালেঞ্চের মুখে পড়েন। মাঠের ক্রিকেটের নেতৃত্বের মতো এখানেও, দারুণ ভাবে নিজেকে মেলে ধরেন ম্যাশ। খুব অল্প সময়ে নড়াইল বাসীর হৃদয় জিতেছেন। সাধারণ মানুষদের খুব কাছ গিয়ে সেবা করে সামাজিকমাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন। ক্রিকেটার মাশরাফী থেকে রাজনৈতিক ব্যক্তিগত। জীবন কি বদলেছে। না, বরং উপভোগ করছেন ম্যাশ।

ক্রিকেট মাশরাফী রক্তে মিশে আছে। দেশের অনেক স্বরণীয় গল্পের রচনা করেছিলেন। এবার স্বপ্ন দেখেন তার মতো নড়াইল থেকে আরো খেলোয়াড় উঠে আসবে। প্রতিনিধিত্ব করবে লাল সবুজের দেশের। সে জন্য তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় তুলে আনতে কাজ করছে মাশরাফী নড়াইল ফাউন্ডেশন। তবে, এ ক্ষেত্রেও মাশরাফীর চিন্তা ভাবনা এক্কেবারে ভিন্ন সবার থেকেই আলাদা। কারণ শুধু ক্রিকেট নিয়ে নয়। দেশের জাতীয় পর্যায়ে ভিন্ন ভিন্ন খেলোয়াড় তৈরির পটরিকল্পনা ম্যাশের। এছাড়াও নড়াইলের নারী অ্যাথলেটিদের জন্য বিষেশ ভাবনা আছে মাশরাফীর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কী তাহার নাম, কী পরিচয়?

  আইপিএলে প্রথমবারের মতো এক ম্যাচে দুটি সুপার ওভার হয়েছে রোববার। মাঠের মধ্যে যখন লোকেশ …

error: Content is protected !!